ফেইসবুকে সরব ওবায়দুল কাদের

ফেইসবুকে সরব ওবায়দুল কাদের

আওয়ামী লীগ সরকারের ক্ষমতাকালীন তিন বছর পর মন্ত্রিত্বের স্বাদ পেলেন দলের দু’নেতা। একজন হলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি সুরঞ্জিত সেনগুপ্ত এবং অন্যজন হলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের। গত সোমবার রাতেই মন্ত্রী হিসেবে শপথ নেন ‍তারা।
মন্ত্রী হিসেবে শপথ নেয়ার আগে এবং পরেও এই দু’ নেতা বেশ সরব ভূমিকা পালন করছেন রাজনৈতিক অঙ্গনে। তবে ওবায়দুল কাদের বোধকরি একটু বেশিই সরব এক্ষেত্রে। রাজনৈতিক মাঠের বাইরেও তিনি সরব ভূমিকা পালন করছেন জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে। ফেইসবুকে একের পর এক নিজের বিভিন্ন ভঙ্গির ছবি আর বক্তব্য দিয়ে প্রশংসা কুড়িয়ে নিচ্ছেন তিনি।

আর এই ফেইসবুকে সরব ভূমিকা পালন করতে গিয়ে মঙ্গলবার রাতে ‘ Friends, I would like to express my thanks and gratitude to you all……. ’ ফেইসবুকে এই স্ট্যাটাসটি দেন তিনি। আর স্ট্যাটাসটি পোস্ট করার কিছুক্ষণের মধ্যেই কমেন্টের সংখ্যা দাঁড়ায় চুরানব্বইতে। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে মানুষজন শুভেচ্ছা জানাতে শুরু করেন তাকে। কেউ কমেন্ট করেন, ‘ lider so good ….. ’ আবার কেউ কমেন্ট করেছেন ‘ Please prove you are different. ’ ‘ Never forget ur down-stairs ’। আবার কেউ কেউ আবেগের আতিশয্যে ওবায়দুল কাদেরকে বঙ্গবন্ধুর আদর্শের উত্তরাধিকার, স্পষ্টভাষী সাহসী সৈনিক এরকম নানান অভিব্যক্তিতে ভূষিত করেছেন।

তবে ওবায়দুল কাদেরের এই শুভ সংবাদে শুধুই অভিনন্দন জানায়নি অভিনন্দনকারীরা। অভিনন্দন আর সাধুবাদ ছাপিয়ে তার কাছে নতুন কিছু পাওয়ার আশাবাদ ব্যাক্ত করেছেন সবাই। একই সঙ্গে বর্তমান রাজনৈতিক অঙ্গনের চলতি ধারা পরিবর্তনে ওবায়দুল কাদের দৃঢ় পদক্ষেপ গ্রহণ করবেন বলেও আশাবাদ ব্যাক্ত করেন অনেকে।

বাংলাদেশ শীর্ষ খবর