বঙ্গোপসাগরে লুণ্ঠিত ট্রলারসহ ১৩ জলদস্যু আটক

বঙ্গোপসাগরে লুণ্ঠিত ট্রলারসহ ১৩ জলদস্যু আটক

বঙ্গোপসাগরে লুণ্ঠিত ফিশিং ট্রলারসহ ১৩ জলদস্যুকে আটক করেছে কোস্টগার্ড। এ সময় তাদের কাছ থেকে ৩টি পিস্তল, ২২ রাউন্ড গুলি, ৩টি চাপাতি, ১০টি মোবাইল ফোন এবং নগদ ৬ হাজার ৪৮৭ টাকা জব্দ করা হয়েছে।

একই সঙ্গে ট্রলার থেকে অপহৃত ৭ মাঝিকে উদ্ধার করা হয়েছে। রোববার রাত ৮টার দিকে কুতুবদিয়া-মাতারবাড়ী চ্যানেলের অদূরে গভীর সাগরে অভিযান চালিয়ে তাদের উদ্ধার করা হয়। তবে আটক জলদস্যু ও উদ্ধার মাঝি-মাল্লাদের পরিচয় জানাতে পারেনি কোস্টগার্ড।

কোস্টগার্ড পূর্ব-জোনের কর্মকর্তা লে. কমান্ডার মো. ওমর ফারুক অভিযান ও উদ্ধারের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মাছ ধরার ট্রলার লুট ও মাঝি-মাল্লাদের জিম্মি করে রাখার খবরে কোস্টগার্ডের তাজউদ্দিন জাহাজের অধিনায়ক কমান্ডার এম নাজমুল হাসান জাহাজ নিয়ে ওই ট্রলারের কাছে যায়।

CGB

কোস্টগার্ড জাহাজ আসতে দেখে জলদস্যুরা দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় ধাওয়া করে ১৩ জনকে আটক করতে সক্ষম হয় কোস্টগার্ড।

পরে দস্যুদের কাছ থেকে ৩টি দেশীয় পিস্তল, ২২ রাউন্ড তাজা গুলি, ৩টি চাপাতি, ১০টি মোবাইল ফোন এবং নগদ ৬ হাজার ৪৮৭ টাকা জব্দ করা হয়।

পাশাপাশি ইঞ্জিনচালিত কাঠের বোট উদ্ধার করা হয়েছে। সেখান থেকে মালামাল জব্দ করা হয়। আটক বোটের আনুমানিক মূল্য ৩৬ লাখ টাকা।

মামলার পর মালামাল ও জলদস্যুদের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে বলে জানান পূর্ব-জোনের কর্মকর্তা লে. কমান্ডার মো. ওমর ফারুক।

জেলা সংবাদ