বৃক্ষরোপণ প্রচারণায় অংশ নিতে সকলের প্রতি রাষ্ট্রপতির আহবান

বৃক্ষরোপণ প্রচারণায় অংশ নিতে সকলের প্রতি রাষ্ট্রপতির আহবান

prrrরাষ্ট্রপতি আব্দুল হামিদ দেশকে পূর্ণাঙ্গ সবুজায়ন করে গড়ে তুলতে দীর্ঘ তিন মাসব্যাপী বৃক্ষরোপণ প্রচারণা চালাতে সকলের প্রতি আহবান জানিয়েছেন।
তিনি বলেন, দেশের আর্থ সামাজিক উন্নয়নে, বিশেষ করে পল্লী এলাকা এবং কর্মসংস্থান সৃষ্টিতে সকলের অংশ গ্রহণের মাধ্যমে সামাজিক বনায়ন উল্লেখযোগ্য ভূমিকা রাখবে ।
রাষ্ট্রপতি জাতীয় বৃক্ষরোপণ প্রচারণা এবং বৃক্ষমেলা-২০১৬ এর অংশ হিসাবে আজ বঙ্গভবনে আয়োজিত বৃক্ষরোপণ প্রচারণা কর্মসূচীতে ভাষণদান কালে এ কথা বলেন।
তিনি বঙ্গভবন চত্বরে একটি আমলকির চারা রোপণ করেন।
আব্দুল হামিদ বলেন, সামাজিক বনায়ন এক দিকে অনেক পরিবারকে স্বাবলম্বী করছে, অপরদিকে বনজ সম্পদ সৃষ্টি করছে। এ কারনে সামাজিক বনায়নের মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচীকে আরো এগিয়ে নিয়ে যেতে হবে। তিনি বলেন, এ জন্য সারাদেশে সকলকে আরো বেশি করে বৃক্ষ রোপণ করতে হবে। তাহলেই আমাদের প্রিয় বাংলাদেশ পূর্ণ সবুজায়ন হবে।
রাষ্ট্রপতি বলেন, এখন বর্ষাকাল। গাছ লাগানোর এখন উপযুক্ত সময়। তিনি বৃক্ষরোপণ প্রচারণায় অংশ নিতে সকলের প্রতি আহবান জানান।
তিনি বলেন, অপরিকল্পিত নগরায়ন এবং কলকারখানার বিস্তারসহ বিভিন্ন কারণে দেশে বন সম্পদ কমে যাচ্ছে। এ পরিস্থিতি মোকাবেলায় ব্যাপক বনায়ন ও সকলের স্বতঃস্ফুর্ত অংশ গ্রহণ প্রয়োজন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, পরিবেশ ও বন উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব বক্তব্য রাখেন।

অন্যান্য অর্থ বাণিজ্য জেলা সংবাদ বাংলাদেশ শীর্ষ খবর