উত্তম-সুচিত্রা জুটি

উত্তম-সুচিত্রা জুটি

বাংলা সিনেমায় রোম্যান্টিকতার চিরনতুন সংজ্ঞা তৈরি করেছিল এই জুটি। বাঙালির নস্ট্যালজিয়ার কেন্দ্রে এখনো সেই উত্তম-সুচিত্রা।asfsdsd

১) সাড়ে চুয়াত্তর (১৯৫৩), পরিচালক : নির্মল দে
২) ওরা থাকে ওধারে (১৯৫৪), পরিচালক : সুকুমার দাশগুপ্ত
৩) সদানন্দের মেলা (১৯৫৪), পরিচালক : সুকুমার দাশগুপ্ত
৪) অন্নপূর্ণার মন্দির (১৯৫৪), পরিচালক : নরেশ মিত্র
৫) অগ্নিপরীক্ষা (১৯৫৪), পরিচালক : অগ্রদূত
৬) গৃহপ্রবেশ (১৯৫৪), পরিচালক : অজয় কর
৭) মরণের পরে (১৯৫৪), পরিচালক : সতীশ দাশগুপ্ত
৮) সাঁঝের প্রদীপ (১৯৫৫), পরিচালক : সুধাংশু মুখোপাধ্যায়
৯) শাপমোচন (১৯৫৫), পরিচালক : সুধীর মুখোপাধ্যায়
১০) সবার উপরে (১৯৫৫), পরিচালক : অগ্রদূত
১১) সাগরিকা (১৯৫৬), পরিচালক : অগ্রগামী
১২) একটি রাত (১৯৫৬), পরিচালক : চিত্ত বসু
১৩) ত্রিযামা (১৯৫৬), পরিচালক : অগ্রদূত
১৪) শিল্পী (১৯৫৬), পরিচালক : অগ্রগামী
১৫) হারানো সুর (১৯৫৭), পরিচালক : অজয় কর
১৬) চন্দ্রনাথ (১৯৫৭), পরিচালক : কার্তিক চট্টোপাধ্যায়
১৭) পথে হল দেরী (১৯৫৭), পরিচালক : অগ্রদূত
১৮) জীবনতৃষ্ণা (১৯৫৭), পরিচালক : অসিত সেন
১৯) রাজলক্ষ্মী ও শ্রীকান্ত (১৯৫৮), পরিচালক : হরিদাস ভট্টাচার্য
২০) ইন্দ্রাণী (১৯৫৮), পরিচালক : নীরেন লাহিড়ী
২১) সূর্যতোরণ (১৯৫৮), পরিচালক : অগ্রদূত
২২) চাওয়া পাওয়া (১৯৫৯), পরিচালক : যাত্রিক
২৩) সপ্তপদী (১৯৬১), পরিচালক : অজয় কর
২৪) বিপাশা (১৯৬২), পরিচালক : অগ্রদূত
২৫) গৃহদাহ (১৯৬৭), পরিচালক : সুবোধ মিত্র
২৬) কমললতা (১৯৬৯), পরিচালক : হরিসাধন দাশগুপ্ত
২৭) নবরাগ (১৯৭১), পরিচালক : বিজয় বসু
২৮) আলো আমার আলো (১৯৭২), পরিচালক : পিনাকী মুখোপাধ্যায়
২৯) হার মানা হার (১৯৭২), পরিচালক : সলিল সেন
৩০) প্রিয় বান্ধবী (১৯৭৫), পরিচালক : হীরেন নাগ

Featured বিনোদন