চট্টগ্রামের আকাশ মেঘলা, থেমে থেমে বৃষ্টির সম্ভাবনা

চট্টগ্রামের আকাশ মেঘলা, থেমে থেমে বৃষ্টির সম্ভাবনা

mashঢাকা: বৃষ্টি শঙ্কা পিছু ছাড়ছে না টাইগ‍ারদের। এমন শঙ্কা মাথায় নিয়েই এপ্রিলে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে টাইগাররা। জুনে ভারতীয় ক্রিকেট দলের সফরের সময়ও বাগড়া বাধায় বৃষ্টি। শেষ পর্যন্ত বৃষ্টি বাধা জয় করে একে একে সিরিজ জিতে নেয় বাংলাদেশ।

বুধবার (১৫ জুলাই) সফরকারী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অঘোষিত ফাইনালে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ঐতিহাসিক ওডিআই সিরিজ জয়ের আশায় মাঠে নামবে বাংলাদেশ। তবে সে আশায় এবারও গুড়েবালি হয়ে দাঁড়াচ্ছে বৃষ্টি।

মঙ্গলবার (১৪ জুলাই) বিকেলেই চট্টগ্রামের আকাশে মেঘ জমতে শুরু করে। যা টাইগার ভক্তদের জন্য চিন্তার ক‍ারণ হয়ে দাঁড়ায়। শেষ পর্যন্ত তা বৃষ্টি হয়ে বুধবার ভোরেই ঝরে পড়ে। বৃষ্টির পর সকাল থেকেই আকাশ মেঘ‍াচ্ছন্ন রয়েছে। এছাড়া দিনভর থেমে থেমে বৃষ্টির  সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছেনা। আর তাতে শঙ্কায় পড়েছে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা তৃতীয় ওডিআই ম্যাচটি।

বাংলাদেশের বুধবারের আবহাওয়ার বিষয়ে আকু ওয়েদার বলছে, দিনভর ব্যাপক বৃষ্টি হবে। সে সঙ্গে বজ্রপাতও রয়েছে। বৃষ্টির এ বাগড়া আগামী তিন-চারদিন অব্যাহত থাকবে বলেও জানিয়েছে আবহাওয়া বিষয়ক ওয়েবসাইটটি।

এছাড়া আগামী দু’তিনদিন বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে মঙ্গলবার বিকেলে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরও এমনটি ইঙ্গিত দিয়েছিল।

তিন ম্যাচের ওডিআই সিরিজের প্রথম ম্যাচটিই শুরু হয় বৃষ্টি বাগড়ার মধ্য দিয়ে। বৃষ্টির কারণে গত ১০ জুলাই মিরপুরের ওই ম্যাচ শেষ পর্যন্ত প্রায় তিন ঘণ্টা পিছিয়ে পৌনে ছ’টায় শুরু হয়। আর তাতে ম্যাচের জন্য নির্ধারত ওভার কমিয়ে ৪০ করা হয়। ১২ জুলাই দ্বিতীয় ওডিআইয়ের দিনেও আকাশ ছিল মেঘাচ্ছন্ন।

সদ্য শেষ হওয়া ভারতের বিপক্ষে সিরিজে কোনো ম্যাচ পায়নি বাংলাদেশ জন্য ‘লাকি’ হিসেবে পরিচিত চট্টগ্রাম ভেন্যু। এবার সেই আফসোস ঘুচিয়ে বৃষ্টি বাধা জয় করে ইতিহাসের পাতায় নাম লেখাতে পারবে কি-না জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম! এখন তা দেখার অপেক্ষা।

খেলাধূলা শীর্ষ খবর