সায়মা ওয়াজেদ দিল্লিতে

সায়মা ওয়াজেদ দিল্লিতে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল এখন ভারতের রাজধানী নয়াদিল্লিতে। অটিজম বিষয়ক একটি কর্মশালায় অংশ নিতেই সেখানে অবস্থান করছেন সায়মা।

বিশ্বব্যাপী অটিজম বিষয়ক ক্যাম্পেইনের এক একনিষ্ঠ কর্মী সায়মা ওয়াজেদ এর আগে ঢাকায় এ বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনেরও মূল আয়োজক ছিলেন। সেবার তারই নিমন্ত্রণে সাড়া দিয়ে ভারতীয় কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী এসেছিলেন ঢাকায়।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে ভারতের প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর দীর্ঘ বন্ধুত্বের সূত্র ধরেই দুটি পরিবারের মধ্যে একটি অটুট বন্ধন রয়েছে।

তার অংশ হিসেবেই ছিলো সোনিয়া গান্ধীর ঢাকা সফর। ওই সফরে প্রয়াত ইন্দিরা গান্ধীকে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে সহযোগিতার জন্য দেওয়া সর্বোচ্চ সম্মাননা পদক গ্রহণ করেন সোনিয়া গান্ধী। সেবার সোনিয়ার মেয়ে প্রিয়াংকা ভদ্র’রও ঢাকা আসার কথা ছিলো। তবে জরুরি কাজে শেষ পর্যন্ত ঢাকা আসতে পারেন নি তিনি।

সোনিয়া গান্ধী সম্প্রতি অসুস্থ হয়ে পড়লে বিশ্বের নেতৃবৃন্দের মধ্যে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছিলেন অন্যতম যিনি তার সঙ্গে কথা বলেন ও রোগমুক্তি কামনা করেন।

পারিবারিক এই বন্ধনের অংশ হিসেবেই সায়মা ওয়াজেদের বৃহস্পতিবার দেখা করার কথা রয়েছে কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে।

বাংলাদেশ শীর্ষ খবর