ব্যবসায়ীদের অজ্ঞান করে গরুর ট্রাক ডাকাতি

ব্যবসায়ীদের অজ্ঞান করে গরুর ট্রাক ডাকাতি

dakatiব্যবসায়ীদের চেতনানাশক ওষুধ দিয়ে অজ্ঞান করে কুমিল্লায় কুরবানির গরুভর্তি একটি ট্রাক ডাকাতি হয়েছে। পরে আড়াইহাজার থেকে পাঁচজনকে উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে তিনজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। 

শুক্রবার সন্ধ্যায় কুমিল্লার মুরাদনগর থেকে ট্রাকটি ডাকাতি হয়েছে। শনিবার দুপুর ১২টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ট্রাকচালক রতন গাজী (৩৭) এবং তার সহকারী সুজন (৩৫) ও চান মিয়াকে (৪০) ভর্তি করা হয়। গরুর মালিকপক্ষের দুজন মনির ও রাজুকে আড়াইহাজারে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।
 
এর আগে শুক্রবার রাতে রাজধানীর মিরপুরে রূপনগরে ইস্টার্ন হাউজিং পশুর হাটে ১৫ জন গরু ব্যবসায়ী অজ্ঞান পার্টির খপ্পরে পড়েন। পরে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অসুস্থ হওয়া গরু ব্যবসায়ীদের মধ্যে সাতজনের বাড়ি নওগাঁ। বাকি আটজনের বাড়ি কুষ্টিয়ায়।

কুমিল্লার ঘটনায় ঢাকা মেডিকেলে ট্রাকচালক ও তার সহাকারীদের নিয়ে আসেন আরিফ নামের এক যুবক। তিনি নতুন জানান, শুক্রবার সন্ধ্যা সাতটায় কুমিল্লার মুরাদনগরের নরিয়াবাদ থেকে ব্যবসায়ী মিজানুর রহমান ও হামিদুল তাদের পালিত ১০টি গুরু ট্রাকে তুলে ঢাকার উদ্দেশ্যে পাঠান। গরুগুলো গুলশান ও উত্তরায় নামার কথা ছিল। সঙ্গে ছিলেন ব্যবসায়ীদের প্রতিনিধি মনির ও রাজু। ট্রাকটি মেঘনা ব্রিজ পার হওয়ার পর আরেকটি খালি ট্রাক নিয়ে ১০-১২ জন লোক গরুভর্তি ট্রাকটিকে আটকায়।

আরিফ জানান, খালি ট্রাকের লোকজন গরুর ট্রাকে উঠে সবাইকে জিম্মি করে মারধর করে। এক পর্যায়ে সবার হাত-পা বেঁধে চেতনানাশক ওষুধ খাইয়ে দেয়। পরে সবাইকে নিজেদের ট্রাকে তুলে নেয় ডাকাতদল। এরপর ত্রিপাল দিয়ে ট্রাকটিকে ঢেকে ফেলা হয়। ডাকাতদলের কয়েকজন সদস্য গরুর ট্রাক নিয়ে পালিয়ে যায়।

পরে আড়াই হাজার থানাধীন ফুরিন্দা নামক স্থানে রাস্তার পাশে ট্রাকচালক-সহকারী এবং গরু ব্যবসায়ীদের দুই প্রতিনিধিকে রাস্তার পাশে জঙ্গলে ফেলে দেয়। এলাকার লোকজন তাদের পেয়ে পুলিশে খবর দিলে তাদের উদ্ধার করা হয়। শনিবার সকাল সাতটায় কুমিল্লায় গরুর মালিকরা খবর পায়।
 
ব্যবসায়ীরা জানান ডাকাতি হওয়া ১০টি গরুর দাম অন্তত ১৫ লাখ টাকা।

অন্যান্য