মন্ত্রিত্ব ও দলীয় পদ হারাবেন লতিফ সিদ্দিকী: প্রধানমন্ত্রী

মন্ত্রিত্ব ও দলীয় পদ হারাবেন লতিফ সিদ্দিকী: প্রধানমন্ত্রী

hasina1পবিত্র হজ ও তাবলিগ জামাত নিয়ে কটূক্তি করায় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীকে শাস্তি হিসেবে কেবল মন্ত্রিসভা নয়, দলীয় সব দায়িত্ব থেকেও অব্যহতি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার সকালে সিলেট ওসমানি আন্তর্জাতিক বিমানবন্দরে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের সঙ্গে আলাপকালে প্রধানমন্ত্রী এ কথা বলেছেন বলে জানান দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা লতিফ সিদ্দিকীর বক্তব্যে মর্মাহত হয়েছেন বলে জানান কেন্দ্রীয় আওয়ামী লীগের এই নেতা।

প্রধানমন্ত্রী এক ঘণ্টার যাত্রাবিরতিতে বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে সিলেট আওয়ামী লীগের শীর্ষ নেতাদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুজ জহির চৌধুরী সুফিয়ান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর কমিটির সভাপতি বদরউদ্দিন আহমেদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমেদ প্রমুখ।

এর আগে বৃহস্পতিবার সকাল ৯টায় যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে ১০ দিনের সফর শেষে
বাংলাদেশ বিমানের বিজি-০৬১ ফ্লাইটে সিলেট ওসমানী বিমানবন্দরে অবতরণ করেন তিনি।

এক ঘণ্টার যাত্রাবিরতি শেষে ১০টার দিকে সিলেট থেকে ঢাকার উদ্দেশে রওনা হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী ৬৯তম জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে গত ২২ সেপ্টেম্বর নিউইয়র্কে যান। তিনি সেখান থেকে ২৯ সেপ্টেম্বর ব্যক্তিগত সফরে লন্ডনে যান।

গত ২৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে ভাষণ দেন। ভাষণে তিনি বিশ্বে নিরাপত্তা পরিস্থিতির অবনতি এবং ধর্মীয় জঙ্গিবাদে উত্থান ও বিশ্বের বিভিন্ন এলাকায় চরমপন্থীর উত্থানে উদ্বেগ প্রকাশ করেন।

প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা এবং ফার্স্ট লেডি মিচেল ওবামার দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে বিশ্ব নেতৃবৃন্দের সঙ্গে যোগ দেন। তিনি জাতিসংঘ মহাসচিব বান কি-মুনের দেয়া সংবর্ধনা ও ভোজসভায়ও যোগ দেন।

শেখ হাসিনা জাতিসংঘ জলবায়ু শীর্ষ সম্মেলন-২০১৪ এর উদ্বোধনী অধিবেশনে যোগ দেন এবং শীর্ষ সম্মেলনের ন্যাশনাল অ্যাকশন এন্ড এম্বিশন এনাউন্সমেন্ট সেশনে ভাষণ দেন। তিনি গ্লোবাল এডুকেশন ফার্স্ট ইনিশিয়েটিভের উচ্চ পর্যায়ের আলোচনায়ও অংশ নেন।

প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের ব্যবসায়ী নেতৃবৃন্দের সঙ্গেও বৈঠক করেন। তিনি কমনওয়েলথ সরকার প্রধানদের এক আলোচনা অনুষ্ঠানে যোগ দেন এবং জাতিসংঘ সদর দফতরে আন্তর্জাতিক শান্তিরক্ষী সংক্রান্ত আয়োজিত এক সম্মেলনে যোগ দেন।

তিনি জাতিসংঘে বাংলাদেশের সদস্যপদ লাভের ৪০ বছর পূর্তি উপলক্ষে জাতিসংঘ সদর দফতরে আয়োজিত এক অনুষ্ঠানেও যোগদান করেন।

প্রধানমন্ত্রী জাতিসংঘ সাধারণ পরিষদে যোগদানের পাশাপাশি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, নরওয়ের প্রধানমন্ত্রী ইরনা সোলবার্গ, বেলারুশের প্রধানমন্ত্রী মিকাল ভি মায়নিকোভিচ এবং নেপালের প্রধানমন্ত্রী সুশিল কৈরালার সঙ্গে পৃথক বৈঠক করেন।

এ ছাড়া শেখ হাসিনা প্রবাসী বাংলাদেশিদের দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানেও যোগ দেন।

রাজনীতি শীর্ষ খবর