আলটিমেটাম দেওয়া বিএনপির রাজনৈতিক বৈশিষ্ট্য

আলটিমেটাম দেওয়া বিএনপির রাজনৈতিক বৈশিষ্ট্য

tofael5আলটিমেটাম দেওয়া বিএনপির রাজনৈতিক বৈশিষ্ট্য বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি আরো বলেছেন, ‘আগামীতে সরকারবিরোধী আন্দোলন করার সুযোগ পাবে না বিএনপি।

সোমবার দুপুরে সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে চেক রিপাবলিকের রাষ্ট্রদূত মিলোস্লাব স্টেসেকের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য করেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, তারা (বিএনপি) ঈদের পর, পরীক্ষার পর, পূজার পর, রোজার পর আন্দোলনের তারিখ দিয়ে পিছিয়েছে। এটা তাদের রাজনৈতিক বৈশিষ্ট্য। এখন আর বিএনপির এসব কথা মানুষ বিশ্বাস করে না। তারা যে এমন করে কিছু করতে পারবে না, তা মানুষ বুঝে ফেলেছে।

 

তিনি বলেন, আমি মনে করি তাদের নিজেদের সংগঠন নিয়ে ব্যস্ত থাকতে হবে। আন্দোলন করে লাভ হবে না। আগের মতো কোনো অরাজকতা, বিশৃঙ্খলা, অস্থিরতা সৃষ্টি করার সুযোগ আর তারা পাবে না।

বিএনপির রাজনীতি ঠেকাতে মামলা দেওয়া হচ্ছে এমন প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, ‘মামলার রাজনীতি বিএনপি শুরু করেছিল। আমি নিজে ৪৪টি মামলার আসামি ছিলাম। বিদেশ থেকে দেশে ফিরলে বিমানবন্দর থেকে আমাকে গ্রেফতার করে বিমানবন্দর থানায় এক রাত দাঁড় করিয়ে রেখেছিল। কাশিমপুর কারাগারে ফাঁসির আসামিদের মতো কনডেম সেলে রাখা হয়েছিল। এগুলো তারা শিখিয়েছে।

বিএনপিকে অনুকরণ করা হচ্ছে কি না এমন প্রশ্নে বাণিজ্যমন্ত্রী বলেন, ‘না, আমরা তা করছি না। রাজনৈতিক কর্মসূচির নামে যারা আইনকে নিজের হাতে তুলে নেয়, আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে বাণিজ্য মন্ত্রী বলেন, ‘মেয়াদ শেষ হওয়ার আগে বাংলাদেশে আর একটি নির্বাচন করার কোনো সম্ভাবনা নেই। আমাদের মেয়াদ পূর্ণ হবে ২০১৯ সালের ২৯ জানুয়ারি। এর আগে ৯০ দিনের মধ্যে যেকোনো দিন নির্বাচন হবে। তার আগে জাতীয় নির্বাচন নয়। সুতরাং সংলাপ করব কী নিয়ে। প্রধানমন্ত্রী যে কথা বলেছেন, তা সঠিক বলেছেন।’

খালেদা জিয়া নির্বাচনে অংশগ্রহণ না করে ভুল করেছেন বলে এ সময় মন্তব্য করেন তোফায়েল আহমেদ।

রাজনীতি শীর্ষ খবর