সব সময় বেঁধে দেওয়া সময়ে কাজ শেষ করা যায় না: আইজিপি

সব সময় বেঁধে দেওয়া সময়ে কাজ শেষ করা যায় না: আইজিপি

মাছরাঙ্গা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার ও এটিএন বাংলা’র সিনিয়র রিপোর্টার মেহেরুন রুনির হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের সম্পর্কে স্বচ্ছ ধারণা গোয়েন্দারা পেয়েছেন বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হাসান মাহমুদ খন্দকার। তবে এ হত্যাকাণ্ডের মোটিভ ও গ্রেফতার সম্পর্কে তদন্তের স্বার্থেই বিস্তারিত জানাননি তিনি।

সোমবার দুপুরে পুলিশ হেডকোয়ার্টার্স সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আইজিপি হাসান মাহমুদ খন্দকার এ হত্যা মামলার তদন্তে যথেষ্ট অগ্রগতি হয়েছে বলে দাবি করেন।

স্বরাষ্ট্রমন্ত্রীর বেঁধে দেওয়া ৪৮ ঘণ্টার মধ্যে খুনিদের গ্রেপ্তারের প্রসঙ্গে আইজিপি বলেন, সব সময় বেঁধে দেওয়া সময়ের মধ্যে কাজ শেষ করা যায় না। এ ধরনের হত্যা মামলার তদন্ত শেষ করা একটু সময়সাপেক্ষ বলেও জানান আইজিপি। তাড়াহুড়োয় আসল তথ্য-প্রমাণ হাতছাড়া হওয়ার আশঙ্কা থাকে বলে উল্লেখ করে তিনি বলেন, `তবে বেঁধে দেওয়া সময়ের মধ্যে আমরা অনেক এগিয়েছি। বলা চলে, প্রায় চূড়ান্ত সফলতার কাছাকাছি চলে এসেছি।`

সংবাদ সম্মেলনটি আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে ডাকা হলেও ধারণা করা হচ্ছিল, এতে সাগর-রুনির নির্মম হত্যাকাণ্ডে জড়িতদের চিহ্নিতকরণ বা গ্রেফতার বিষয়ে পুলিশের সাফল্যের খবর জানানো হবে। সাংবাদিকরাও আইজিপির প্রারম্ভিক বক্তব্য শেষ হওয়ার সঙ্গে সঙ্গে এ বিষয়টি উত্থাপন করে হত্যা মামলার অগ্রগতি জানতে চান।

সাংবাদিক দম্পতি সাগর-রুনি শুক্রবার তাদের রাজধানীর ৫৮/এ/২ পশ্চিম রাজাবাজারের ৫তলা ফ্লাটের ভাড়া বাসায় নৃশংসভাবে খুন হন। ঘটনার একমাত্র প্রত্যক্ষদর্শী তাদের একমাত্র সন্তান মাহির সরওয়ার মেঘ খুনিদের দেখেছে, এ সূত্র ধরে ব্যাপক তদন্তে নেমেছে আইনশৃঙ্খলা বাহিনীর বেশ কয়েকটি টিম।

হাসান মাহমুদ খন্দকার সংবাদ সম্মেলনে বলেন, তদন্তে প্রণিধানযোগ্য অগ্রগতি হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের(ডিএমপি) ডিবি, সিআইডি ও ৠাবসহ বিভিন্ন তদন্ত সংস্থার যৌথ তদন্ত চলছে। এ হত্যা মামলাকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে এবং তদন্ত যথেষ্ট সফলভাবে এগিয়ে চলেছে বলে উল্লেখ করে তিনি জানান, এ হত্যাকাণ্ড সম্পর্কে একটি ধারণা গোয়েন্দারা পেয়ে গেছেন। তবে তদন্তের স্বার্থে গ্রেফতার আছে কি নেই, তা বলতে রাজি হননি আইজিপি।

তিনি জানান, অল্প সময়ের মধ্যেই ভালো কোনো খবর দেওয়া সম্ভব হবে। গোয়েন্দা পুলিশ ও অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অনেকগুলো টিম কাজ করছে জানিয়ে তিনি বলেন, `আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।`

এছাড়াও  দেশে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে, অতীতের যে কোনো সময়ের চেয়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো বলে সংবাদ সম্মেলনে জানান হাসান মাহমুদ খন্দকার।

পুলিশের উপ-মহা পরিদর্শকদের সঙ্গে একটি বৈঠকে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে দীর্ঘ আলোচনা ও পর্যালোচনার পর তা নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন আইজিপি।

বাংলাদেশ শীর্ষ খবর