টানা দ্বিতীয় জয় বরিশালের

টানা দ্বিতীয় জয় বরিশালের

ক্রিস গেইল ও আহমেদ শেহজাদের দুর্দান্ত ব্যাটিংয়ের পাশাপাশি নাজমুল ইসলাম ও শেন হারউড করেছেন দারুণ বোলিং। সঙ্গে রয়েছে ফিল্ডিংয়ের কারুকাজ। সবমিলে ছন্দে থাকা বরিশাল বার্নার্স বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) টানা দ্বিতীয় জয় পেয়েছে। শনিবার তারা ২২ রানে হারিয়েছে দুরন্ত রাজশাহীকে।

বরিশাল বার্নার্স ইনিংস: ১৮০/২ (ওভার ২০)
দুরন্ত রাজশাহী ইনিংস: ১৫৮/৯ (ওভার ২০)
ফল: বরিশাল ২২ রানে জয়ী

বাংলাদেশের পরিবেশের সঙ্গে মানিয়ে নিয়েছেন ক্যারিবিয় সাইক্লোন ক্রিস গেইল। প্রতিযোগিতার উদ্বোধনী ম্যাচেই করেছেন অপরাজিত শতক (১০১)। দলের হয়ে দ্বিতীয় ম্যাচে খেলতে নেমেও ধারাবাহিকতা ধরে রেখেছেন।

মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিং করতে নেমে দারুণ সূচনা করেন বরিশালের দুই ওপেনার ক্রিস গেইল ও আহমেদ শেহজাদ। উদ্বোধনী জুটি ভাঙ্গে ৮২ রানে। ২৩ বলে ৩৯ রান করেন বিপিএল’র দ্বিতীয় সর্বোচ্চ দামী ক্রিকেটার গেইল। আক্রমণাত্মক গেইলকে সাজঘরের পথ দেখান স্বদেশি মারলোন স্যামুয়েলস।

স্যামুয়েলস গেইলকে থামলেও আহমেদ শেহজাদকে আটকাতে রীতিমতো ঘাম ঝরাতে হয়েছে বোলারদের। শেষপর্যন্ত এই পাকিস্তানিকে আউট করেন স্বদেশি অলরাউন্ডার আব্দুল রাজ্জাক। প্যাভিলিয়নে ফেরার আগে ৪টি চার ও ৬টি ছয়ের সাহায্যে ৬৭ রান করেন এই ডানহাতি ব্যাটসম্যান।

দুই ওপেনারের বিদায়ের পর কোন উইকেট হারায়নি বরিশাল। শেষপর্যন্ত অধিনায়ক শাহরিয়ার নাফিসের ২৮ ও ব্রাড হজের ৩৮ রানের কল্যাণে নির্ধারিত ওভারে ১৮০ রান করে বার্নার্স।

জবাবে ব্যাট করতে নেমে ৪২ রানের মধ্যে তিন উইকেট হারিয়ে বিপদে পড়ে দুরন্ত রাজশাহী। সাজঘরে ফেরেন জুনায়েদ সিদ্দিক (৫), মারলোন স্যামুয়েলস (৮) ও অধিানয়ক মুশফিকুর রহিম (০)। কিছুটা আশার সঞ্চার করেন আব্দুল রাজ্জাক ও মিজানুর রহমান। তবে চতুর্থ জুটি ভয়ঙ্কর হয়ে উঠার আগেই তা গুঁড়িয়ে দেন নাজমুল। রাজ্জাককে (২৭) আউট করেন তিনি। এ জুটিতে আসে ৪৯ রান।

দলের হার এড়াতে না পারলেও দারুণ খেলেছেন মিজানুর। ৫২ বল খেলে ৬৫ রান করেন তিনি। শেষপর্যন্ত ৯ উইকেট হারিয়ে ১৫৮ রান করতে পারে দুরন্ত রাজশাহী। এনিয়ে প্রতিযোগিতায় টানা দ্বিতীয় ম্যাচে হেরেছে মুশফিকুর রহিমের দল।

খেলাধূলা