রয়্যাল বেঙ্গলস’র থাবায় কুপোকাত ঢাকা

রয়্যাল বেঙ্গলস’র থাবায় কুপোকাত ঢাকা

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দারুণ জয় পেয়েছে খুলনা রয়্যালস বেঙ্গলস। তারা ১৯ রানে হারিয়েছে ঢাকা গ্ল্যাডিয়েটরসকে।

খুলনা রয়্যাল বেঙ্গলস ইনিংস: ১৭৫/৫ (ওভার ২০)
ঢাকা গ্ল্যাডিয়েটরস ইনিংস: ১৫৬/৭ (ওভার ২০)
ফল: খুলনা ১৯ রানে জয়ী

জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে সুবিধা করতে পারেনি ঢাকা গ্ল্যাডিয়েটরস। খুলনার নিয়ন্ত্রিত বোলিংয়ে নাকাল হয় মাশরাফি বিন মর্তুজার দল। ইমরান নাজিরকে (১৪) দিয়ে ঢাকার ব্যাটিং লাইনে প্রথম আঘাত হানেন সাকিব।

এরপর নাজিম উদ্দিন (২১), আজহার মাহমুদ (২৮) ও ড্যারেন স্টিভেন (৩৮) সাজঘরে ফিরে গেলে পরাজয় নিশ্চিত হয় যায় ঢাকার। শেষপর্যন্ত কিয়েরন পোলার্ডের ৩৯ রানের কল্যাণে সাত উইকেট হারিয়ে ১৫৬ করতে সমর্থ হয় ঢাকা।

এর আগে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় খুলনা রয়্যাল বেঙ্গলস। ব্যাট করতে নেমে আজহার মাহমুদের বোলিং তোপে পড়ে তারা। দলীয় ৩৯ রানের মধ্যে দুই ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান এই পাকিস্তানি ক্রিকেটার। শিবনারায়ন চন্দরপলকে (১৯) বোল্ড আর  হার্শেল গিবসকে (১৪) ক্যাচ আউট করেন তিনি।

তৃতীয় উইকেটে প্রাথমিক ধাক্কা সামাল দেন অধিনায়ক সাকিব আল হাসান ও ডোয়াইন স্মিথ। এই জুটিতে আসে ৭১ রান। ব্যক্তিগত ৩৭ রানে সাজঘরে ফেরেন স্মিথ। খুলনার অধিনায়কে সরাসরি বোল্ড করেন নাভিদ উল হাসান। আউট হওয়ার আগে ৪২ রান করেন তিনি। ৫টি চারের মার ছিলো তার ইনিংসে।

সাকিবের বিদায়ের পর রানের চাকা সচল রাখেন আন্দ্রে রাসেল ও নাসির হোসেন। শেষপর্যন্ত রাসেলের ৩৭ ও নাসিরের ২২ রানের সুবাদে পাঁচ উইকেট হারিয়ে ১৭৫ রান করে খুলনা রয়্যাল বেঙ্গলস।

খেলাধূলা