দুই নেত্রীকে হিপোক্র্যাসি পরিহার করার আহবান নাজমুল হুদার

দুই নেত্রীকে হিপোক্র্যাসি পরিহার করার আহবান নাজমুল হুদার

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রধান বিরোধীদলীয় নেতা খালেদা জিয়াকে হিপোক্র্যাসি পরিহার করার আহবান জানিয়েছেন বিএনপি নেতা ও সাবেক যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা।

তিনি বলেছেন, হিপোক্রাসিরও একটি লিমিট আছে। সশস্র দিবসের প্রোগ্রামে একে অন্যের প্রতি একটু মুচ্কি হাসি; পরিমিত শুভেচ্ছা বিনিময় ; কেমন আছেন, ভাল আছি, ইত্যাদি কিংবা ঈদের সময় কার্ড বিনিময় দুই নেত্রীর এরূপ অবয়ব দেশের জনগণ অনেক দেখেছে।

বিভিন্ন পত্রিকায় প্রকাশিত দুই নেত্রীর ঈদের শুভেচ্ছা বিনিময় সংবাদে পরিপ্রেক্ষিতে মঙ্গলবার এক বিবৃতিতে সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার প্রতিষ্ঠাতা এ ব্যারিস্টার নাজমুল হুদা এসব কথা বলেন।

দুই নেত্রীর উদ্দেশে তিনি আরও বলেন, হিপোক্র্যাসি পরিহার করুন এবং দেশবাসীর আশা আকাংখার প্রতিফলনে অবিলম্বে আলোচনায় বসে দেশের প্রতিহিংসা মুলক সহিংস রাজনীতির ইতি টানুন। হরতাল আন্দোলনের মতো সংঘাতময় কর্মসূচি পরিহার করে সাংবিধানিক পথে শান্তিপূর্ণভাবে একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচনের মাধ্যমে কি ভাবে ক্ষমতা হস্তান্তর নিশ্চিত করা যায় সে কথা ভাবুন।

আমরাও রাজনীতি করি এবং রাজনীতির মাধ্যমেই জনগণের সেবা করতে চাই উল্লেখ করে তিনি বলেন, হিপোক্রেসি বা ভ-ামী পছন্দ করি না। এটা কুটনীতিকদের কাজ, দুঃখ জনক হলেও সত্য, আজ কুটনীতিকরা রাজনীতিবিদদের ঘাড়ে চেপে বসে রাজনীতিবিদদের মধ্যে ভ-ামীর এই বিষবৃক্ষ রোপন করছে। কুটনীতিকের হাত থেকে রাজনীতিকে বাঁচাতে হবে। রাজনীতির অংশ হবে কুটনীতি, কিন্তু কুটনীতির অংশ রাজনীতি নয়।

জেদ করে একে অন্যের চেহারা দেখবেন না সেটা হবে না উল্লেখ করে তিনি আরও বলেন, দেশের ১৬ কোটি মানুষ শুধু আপনাদের দু’জনের দিকেই তাকিয়ে আছে, সেটা উপলব্ধি করুন। দেশ আপনাদের একার নয়, এটা আপনাদের বুঝতে হবে। জনগণের শাসন তথা গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রুপ দিতে সন্ত্রাস, প্রতিহিংসা, দলীয়করন, ছাত্র রাজনীতি, বিচার বিভাগের স্বাধীনতা, নির্বাচন কমিশনের স্বচ্ছতা, নির্দলীয় স্বাধীন প্রশাসন ব্যবস্থা, স্বাধীন পাবলিক সার্ভিস কমিশন, দেশের মানব সম্পদ সংরক্ষণ, দেশের স্বার্থে দেশের প্রাকৃতিক সম্পদের যথাযথ ব্যবহার এবং সর্বোপরি দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় আপনারা জনগনের আশা আকাংখার প্রতিফলন ঘটাবেন এটাই জাতি আপনাদের কাছ থেকে আশা করে।

অবিলম্বে আলোচনায় বসতে এবং অনিশ্চিত ভবিষ্যতের হাত থেকে দেশবাসীকে রক্ষা করতে দুই নেত্রীর প্রতি উদাত্ত আহবানও জানান ব্যারিস্টার হুদা।

রাজনীতি