হাজী সেলিমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

হাজী সেলিমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

পুলিশের কর্তব্য কাজে বাধা দেবার মামলায় সাবেক এমপি হাজী মো. সেলিমসহ ২১ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

মামলায় পরপর আটটি ধার্য্য তারিখে আদালতে উপস্থিত না থাকায় মঙ্গলবার ঢাকার মহানগর হাকিম কেশব রায় চৌধুরী এ পরোয়ানা জারি করেন।

মামলার অভিযোগ গঠন বিষয়ে শুনানির জন্য আগামি ২৬ ফেব্রুয়ারি দিন ধার্য্য করেছেন আদালত।

অপর আসামিরা হলেন, গোলাম মোহাম্মদ, বাবলা, রিয়াজ উদ্দিন বাদল, হেদায়েতুল ইসলাম, মফিদুল ইসলাম, আলী আহম্মেদ, বিপ্লব, নূর মোহাম্মদ, ইব্রাহিম, আনিস, সুলতান, আকরাম, আরশাদ আলী, আরেফীন, আব্দুল্লাহ, পিয়ারা, আনিসুর রহমান, জব্বার, সেলিম ওরফে মুরগী সেলিম ও সাগর আহমেদ।

পুলিশের কর্তব্য কাজে বাধা দেবার অভিযোগে ২০০৪ সালের ২৩ মার্চ লালবাগ থানা পুলিশের উপ-পরিদর্শক খোরশেদ আলম হাজী সেলিমসহ ২০০/৩০০ লোককে আসামি করে মামলাটি দায়ের করেছিলেন।

মামলায় উল্লেখ করা হয়, হাজী সেলিমের নেতৃত্বে ২০০/৩০০ লোকের একটি জঙ্গি মিছিল থেকে রাজধানীর চকবাজার ওয়াটার ওয়ার্কস রোডের সংযোগ মোড়ে কোনও উস্কানি ছাড়িই পুলিশের ওপর হামলা করা হয়। পুলিশ মিছিল ছত্রভঙ্গ করতে চেষ্টা করলে আসামিরা আরও উত্তেজিত হয়ে ওঠে এবং পুলিশের ওপর ইটপাটকেল ও বোমা নিক্ষেপ করে।

মামলাটি তদন্ত করে লালবাগ থানা পুলিশের উপ-পরিদর্শক শহিদ মাহমুদ ২০০৪ সালের ১৫ আগস্ট উপরোক্ত ২১ আসামিকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

মামলায় দীর্ঘদিন আসামিরা পলাতক থাকায় গত বছরের ৩ জানুয়ারি আসামিদের আদালতে হাজির হতে বিচারক নোটিশ ইস্যু করেন।

কিন্তু তারপরও পরপর ৮টি ধার্য্য তারিখে আসামিরা আদালতে অনুপস্থিত ছিলেন।

বিচারক আদেশে অভিমত প্রকাশ করেন, ‘আদালতের কাছে প্রতীয়মান হয় যে, আসামিরা ইচ্ছাকৃতভাবেই আদালতে হাজির হচ্ছেন না। আসামিদের জামিনও স্থায়ী করা হয়নি।’ বিধায় আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন তিনি।

রাজনীতি শীর্ষ খবর