প্রধানমন্ত্রীর সাথে ব্রিটিশ হাইকমিশনারের সাক্ষাৎ

প্রধানমন্ত্রীর সাথে ব্রিটিশ হাইকমিশনারের সাক্ষাৎ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সোমবার বিকেলে গণভবনে সাক্ষাৎ করেছেন ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট উইনিংটন গিবস।  বৈঠককালে দ্বিপাক্ষিক স্বার্থ-সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। এসময় হাইকমিশনার ‘রাণী ২য় এলিজাবেথ হীরক জয়ন্তী ট্রাস্ট’ গঠন সম্পর্কেও প্রধানমন্ত্রীকে অবহিত করেন।

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব এম নজরুল ইসলাম এ সম্পর্কে বলেছেন, বৈঠককালে ব্রিটিশ দূত ‘রাণী ২য় এলিজাবেথ হীরক জয়ন্তী ট্রাস্ট’ গঠন সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করেন। বিশ্বের সবগুলো কমনওয়েলথভুক্ত দেশে এই ট্রাস্টের কার্যক্রম সোমবার  থেকে শুরু হয়েছে।

হাইকমিশনার গিবসন জানিয়েছেন, রাণী দ্বিতীয় এলিজাবেথের সিংহাসন আরোহনের ৬০ বছর পূর্তি উপলক্ষে কমনওয়েলথভুক্ত দেশগুলোতে তহবিল সংগ্রহের জন্য সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী জন মেজরকে প্রধান করে এ ট্রাস্ট গঠন করা হয়েছে। কমনওয়েলথভুক্ত সবগুলো দেশ এই ট্রাস্টের ‘ফোকাল পয়েন্ট’ থাকবে।

তিনি বাংলাদেশে ‘ফোকাল পয়েন্ট’ নিয়োগের জন্য প্রধানমন্ত্রীকে অনুরোধ জানান। জবাবে প্রধানমন্ত্রী ‘রাণী দ্বিতীয় এলিজাবেথ হীরক জয়ন্তী ট্রাস্ট’ গঠনের প্রশংসা করেন।

কমনওয়েলথভুক্ত দেশগুলোর আর্থ-সামাজিক ক্ষেত্রে এই ট্রাস্ট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেছেন।

এ সময় এ্যাম্বাসেডর এ্যাট-লার্জ এম জিয়াউদ্দিন, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী আব্দুস সোবহান গোলাপ এবং প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব এম নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।

বাংলাদেশ শীর্ষ খবর