খালেদার ‘দিলকা টুকরা জামায়াত’

খালেদার ‘দিলকা টুকরা জামায়াত’

জামায়াতকে বিরোধী দলের নেতা খালেদা জিয়ার ‘দিলকা টুকরা’ বলে আখ্যায়িত করেছেন নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান।

মঙ্গলবার জাতীয় সংসদে রাষ্ট্রপতি জিল্লুর রহমানের ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘জামায়াতে ইসলামী খালেদা জিয়ার ‘দিলকা টুকরা’ বলেই তাদের রক্ষা করার জন্য শেখ হাসিনার সরকারকে উৎখাতে ব্যস্ত হয়ে উঠেছেন তিনি (খালেদা জিয়া)।

তারেক রহমানের একটি উদ্বৃত্তি উল্লেখ করে শাজাহান খান বলেন, ‘তিনিই (তারেক) বলেছিলেন জামায়াত জিয়া পরিবারের সদস্য।’

শাজাহান খান বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনার একজন মানুষ জীবিত থাকলেও এদেশে মানবতাবিরোধী অপরাধীদের বিচার হবেই। এদের বিচার কাজ সম্পন্ন করেই বাংলাকে পাপমুক্ত করা হবে।’

খালেদা জিয়াকে উদ্দেশ্যে করে মন্ত্রী আরো বলেন, ‘সরকারের উন্নয়ন কাজ আজ তার (খালেদা) চোখে পড়ছে না। কারণ বাড়ি হারিয়ে চোখ মুছতে মুছতে তিনি কিছুই দেখছেন না। ছেলের সাজা হওয়ায় চোখ মুচছেন, জঙ্গিদের রক্ষা করতে না পেরেও চোখ মুচছেন। এখন ওনাকে চোখের ডাক্তার দেখানো দরকার। মাননীয় স্পিকার আপনি ওনাকে চোখ দেখানোর ব্যবস্থা করুন।’

নৌ-পরিবহন মন্ত্রণালয়ে উন্নয়নের স্বর্ণযুগ

রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে নৌ-পরিবহন মন্ত্রী তার মন্ত্রণালয়ের উন্নয়নের বিশাল ফিরিস্তি তুলে ধরেন।

স্বাধীনতার পর তার মন্ত্রণালয় স্বর্ণযুগ হিসেবে প্রতিষ্ঠিত হবে উল্লেখ করে তিনি বলেন, ‘এ পর্যন্ত এ মন্ত্রণালয়ে যে কাজ করেছি, আর কোনো সরকারের আমলে তা হয়নি।

রাজনীতি শীর্ষ খবর