ডিইউজের সভাপতি ওমর সম্পাদক শাবান

ডিইউজের সভাপতি ওমর সম্পাদক শাবান

ঢাকা সাংবাদিক ইউনিয়ন(ডিইউজে) নির্বাচনে সভাপতি পদে ওমর ফারুক ও সাধারণ সম্পাদক পদে শাবান মাহমুদ জয়ী হয়েছেন।

নির্বাচনে ১৯টি পদের মধ্যে ১২টিতে ওমর ফারুক-শাবান মাহমুদ প্যানেল, ৬টি পদে জাকারিয়া কাজল-এনামুল হক বাবুল প্যানেল এবং বাকি ১টি পদে কাজী রফিক-ওবায়েদ প্যানেলের প্রার্থী নির্বাচিত হয়েছেন।

এবারের নির্বাচনে দুটি আংশিকসহ পাঁচটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করে। এ ছাড়াও স্বতন্ত্র ভাবে একজন সভাপতি ও একজন সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাচনে ২ হাজার ৭২৭ জন ভোটের মধ্যে ১ হাজার ৭৩৪ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন।

বাংলাদেশ সংবাদ সংস্থার ওমর ফারুক ৭১৭ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাকারিয়া কাজল পান ৫০৬ ভোট।

সাধারণ সম্পাদক পদে বাংলাদেশ প্রতিদিনের শাবান মাহমুদ ১০৭১ ভোট পেয়ে জয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এনামুল হক বাবুল পান ২০১ ভোট।

ওমর ফারুক-শাবান মাহমুদ প্যানেল থেকে নির্বাচিতরা হচ্ছেন সহসভাপতি তরুণ তপন চক্রবর্তী, যুগ্ম সম্পাদক আব্দুল মজিদ, কোষাধ্যক্ষ মো. মফিজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, জনকল্যাণ সম্পাদক মীর আফরোজ জামান, দফতর সম্পাদক খন্দকার মোজাম্মেল হক এবং নির্বাহী পরিষদ সদস্য পদে আবুল কালাম, নাজমুল হক সৈকত, সলিমুল্লা সেলিম ও শাহনাজ বেগম।

জাকারিয়া কাজল-এনামুল হক বাবুল পরিষদের বিজয়ী প্রার্থীরা হলেন, প্রচার সম্পাদক গাজী জহিরুল ইসলাম,
ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক জি এম মাসুদ ঢালী, নির্বাহী পরিষদ সদস্য পদে অমিয় ঘটক পুলক, আলহাজ জহিরুল হক, আজিজুর রহমান পিউ ও কিশোর কুমার সরকার।

নির্বাহী পরিষদ সদস্য পদে কাজী রফিক-ওবায়েদ প্যানেলের শারমিন রহমান সোমা নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ শীর্ষ খবর