নারায়ণগঞ্জ বিএনপি নেতাদের ঢাকায় গোপন বৈঠক

নারায়ণগঞ্জ বিএনপি নেতাদের ঢাকায় গোপন বৈঠক

নারায়ণগঞ্জ জেলা বিএনপির শীর্ষ নেতারা শনিবার দুপুরে ঢাকায় রুদ্ধদ্বার গোপন বৈঠক করেছেন। এ বৈঠকে জেলা বিএনপির নীতি নির্ধারক ও শীর্ষ নেতাদের প্রায় সবাই-ই উপস্থিত ছিলেন।

নারায়ণগঞ্জে জেলা বিএনপির কার্যালয় থাকার পরেও ঢাকায় শীর্ষ নেতাদের আকস্মিক এক গোপন বৈঠক নিয়ে রহস্য দেখা দিয়েছে। ওই বৈঠকে উপস্থিত এক নেতা নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, শীর্ষ পদে থাকা নেতারা শিল্পপতি হওয়ায় তারা ব্যবসার কথা চিন্তা করে সময় ক্ষেপণ না করতেই নারায়ণগঞ্জে যাননি।

২০০৯ সালে নারায়ণগঞ্জ জেলা বিএনপির কমিটি গঠনের পর স্থানীয় কার্যালয়ে প্রথম সারির নেতাদের একত্রে দেখা মেলেনি। তবে প্রথম সারির সব নেতারাই শনিবার তৈমুরের চেম্বারে গোপন বৈঠকে ছিলেন।

শনিবার দুপুর সাড়ে ১২টা থেকে ঢাকায় পুরানা পল্টনে মেহেরাব প্লাজার ১৫ তলায় নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহ-আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারের আইন পেশার চেম্বারে এ বৈঠকটি অনুষ্ঠিত হয়।

এ ব্যাপারে তৈমুরের মুঠোফোনে ফোন করলে তা রিসিভ করেন তার ব্যক্তিগত সহকারী আলাল।

তিনি বাংলানিউজকে বলেন, ‘রোববারের গণমিছিলের ব্যাপারে বৈঠকটি চলছে। বৈঠকে তৈমুর ছাড়াও ‘জেলা বিএনপির নিয়ন্ত্রক’ হিসেবে খ্যাত সহসভাপতি শাহ আলম, সাধারণ সম্পাদক কাজী মনিরুজ্জামান, জেলা বিএনপির নেতা ও আড়াইহাজার থানা কমিটির সভাপতি বদরুজ্জামান খান খসরু, সোনারগাঁও থানা বিএনপির সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম মান্নান, শহর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল প্রমুখ উপস্থিত রয়েছেন।

বৈঠকে উপস্থিত এক নেতা নাম প্রকাশ না করার শর্তে মুঠোফোনে বাংলানিউজকে জানান, হঠাৎ করেই শুক্রবার রাতে এ বৈঠকের সিদ্ধান্ত হয়। এজন্য রাতেই বিএনপির এক নেতা জেলার অন্যদের ফোন করে ঢাকায় আসতে বলেন। এসময় কয়েকজন নেতা বলেন, নারায়ণগঞ্জে জেলা বিএনপির কার্যালয় রয়েছে, সেহেতু এখানে বসেই বৈঠক করলে সাধারণ নেতাকর্মীদের মধ্যে উদ্দীপনা ও উৎসাহ বাড়বে। কিন্তু জেলা বিএনপির ৩ জন শীর্ষ নেতা এ প্রস্তাবে রাজি হয়নি। তারা জানান, গোপন কিছু সিদ্ধান্তের জন্যই ঢাকাতে গোপন বৈঠক করা হবে।

তবে ওইসব গোপন কথা জানাতে অনীহা প্রকাশ করেন এ নেতা।

রাজনীতি