বসুন্ধরা কর্পোরেট ক্রিকেট’র চ্যাম্পিয়ন ইন্ডাস্ট্রিয়াল দল

বসুন্ধরা কর্পোরেট ক্রিকেট’র চ্যাম্পিয়ন ইন্ডাস্ট্রিয়াল দল

বসুন্ধরা কর্পোরেট ক্রিকেট প্রতিযোগিতা-২০১২ এর চ্যাম্পিয়ন হয়েছে বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল হেড কোয়ার্টার দল (বিআইএইচকিউ)। তারা ১০ রানে হারিয়েছে ইস্ট ওয়েস্ট প্রপার্টিজ ডেভেলপমেন্ট লিমিটেডকে (ইডব্লিউপিডিএল)।

ইন্ডাস্ট্রিয়াল ইনিংস: ১৬৪/৪ (ওভার ২০)
ইডব্লিউপিডিএল ইনিংস: ১৫৪/৭ (ওভার ২০)
ফল: ইন্ডাস্ট্রিয়াল ১০ রানে জয়ী

শিশির ভেজা শীতের সকালে বসুন্ধরা চেয়ারম্যান হাউজ মাঠে তীব্র প্রতিদ্বন্দ্বীতায় মুখোমুখি হয় বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল হেড কোয়ার্টার ও ইস্ট ওয়েস্ট প্রপার্টিজ ডেভেলমেন্ট লিমিটেড দল। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ইডব্লিউপিডিএল’র অধিনায়ক ইমরুল হাসান।

ব্যাট করতে নেমে শুরুতে ধাক্কা খায় ইন্ডাস্ট্রিয়াল দল। দলীয় শূন্য রানের মাথায় সাজঘরে ফেরেন উদ্বোধনী ব্যাটসম্যান মেহেদি হোসেন। তাকে এলবিডব্লু’র ফাঁদে ফেলেন শেখ ফরিদ। ইন্ডাস্ট্রিয়ালের ওপর দ্বিতীয় আঘাত হানেন ইমরান। তার বলে আউট হন মুরাদ। তবে একপ্রান্ত আকলে রেখে প্রতিপক্ষের বোলারদের ওপর তান্ডব চালান বিপ্লব।

অর্ধশতক হাঁকানোর পর তার ক্যাচ ফেলে দেন আমজাদ। ব্যক্তিগত ৬০ রানে নতুন জীবন পেয়ে বোলারদের নাস্তানাবুদ করেন তিনি। শেষপর্যন্ত ৭৩ রানে সুমনের বলে ক্যাচ আউট হন সহঅধিনায়ক। আর ৪ উইকেটে নির্ধারিত ২০ ওভারে ইন্ডাস্ট্রিয়াল করে ১৬৪ রান।

জবাবে খেলতে নেমে ইনিংসের শেষ ওভার পর্যন্ত লড়াই করে ইস্ট ওয়েস্ট প্রপার্টিজ ডেভেলপমেন্ট লিমিটেড দল। শেষ ছয় বলে জয়ের জন্য ১৫ রানের প্রয়োজন হলেও ইন্ডাস্ট্রিয়ালের মারাত্মক বোলিংয়ের জন্য গন্তব্যে পৌঁছাতে পারেনি। নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১৫৪ রান করতে সমর্থ হয় তারা। সবেচেয়ে বেশি ৬৬ রান করেন তানিম রহমান।

দেশের বৃহৎ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, তার সহধর্মিণী আফরোজা বেগম, তার নাতি প্রিন্স ইব্রাহিম সোবহান এবং বসুন্ধরা ইন্ডাস্ট্রিজ, ইডব্লিউপিডি, ইডব্লিউএমজিএল-এর কর্মকর্তা- কর্মচারীসহ কয়েক শত দর্শক উপভোগ করেন বসুন্ধরা কর্পোরেট প্রতিযোগিতার ফাইনাল ম্যাচ।

প্রতিযোগিতার ফাইনালে ম্যাচ সেরা নির্বাচিত হন ইন্ডাস্ট্রিয়ালের সহঅধিনায়ক বিপ্লব। তার হাতে ৫০ হাজার টাকার চেক তুলে দেওয়া হয়। এছাড়া চ্যাম্পিয়ন হওয়ায় ইন্ডাস্ট্রিয়াল দল পাবে পাঁচ লাখ টাকার প্রাইসমানিসহ অতিরিক্ত এক লাখ টাকা। আর দুই লাখ টাকার প্রাইসমানিসহ অতিরিক্ত ৫০ হাজার টাকা পাবে রানার্স আপ দল ইডব্লিউপিডিএল। পাশাপাশি প্রতিটি ছয় ও চার হাঁকানোর জন্য ব্যাটসম্যানকে ৫ হাজার টাকা এবং উইকেট শিকারের জন্য বোলাররাও পান সমপরিমাণ অর্ধ।

ইন্ডাস্ট্রিয়াল দল: অসিম ভট্টাচার্য (অধিনায়ক), বিপ্লব, মান্না, মিনহাজ, তৌহিদুল, আনোয়ার, রিফাত, মুরাদ, মেহেদি হাসান, সবুজ ও সোহেল রানা।

ইডব্লিউপিডিএল দল: ইমরুল হাসান (অধিনায়ক), খতিবুর রহমান উজ্জ্বল, তানিম রহমান, শাহ মোঃ মারুফ, এ কে এম জায়েদ হাসান, মোঃ সুমন, আসানুল আমিন, ইমরান হোসেন, আকিমুজ্জামান (দেলোয়ার), আমজাদ হোসেন ও শেখ ফরিদ।

খেলাধূলা শীর্ষ খবর