মাহী বি চৌধুরীর কর্মসূচিতে পুলিশের বাধা, আটক ৭

মাহী বি চৌধুরীর কর্মসূচিতে পুলিশের বাধা, আটক ৭

ধানমণ্ডির রবীন্দ্র সরোবরে মাহী বি চৌধুরীর উদ্যোগে গঠিত সামাজিক ওয়েব সাইট ভিত্তিক সংগঠন ব্লু ব্যান্ড কলের (বিবিসি) পূর্ব ঘোষিত কর্মসূচি বন্ধ করে দিয়েছে পুলিশ। এ সময় পুলিশের সঙ্গে ধ্বস্তাধ্বস্তির করলে ৭ জনকে আটক করে ধানমণ্ডি থানায় নিয়ে যাওয়া হয়।

শুক্রবার দুপুরে এ ঘটানা ঘটে।

ধানমণ্ডি থানার ওসি মুনিরুজ্জামান মিয়া বাংলানিউজকে বলেন, রবীন্দ্র সরোবর কর্তৃপক্ষ এবং পুলিশ প্রশাসনের কাছ থেকে অনুষ্ঠান করার অনুমতি নেয়নি।

বিনা অনুমতিতে অনুষ্ঠান করার চেষ্টা করলে পুলিশ তাদের সেখান থেকে সরিয়ে নেয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, আয়োজিতদের সঙ্গে পুলিশের ধ্বস্তাধ্বস্তির ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে পুলিশ ৭ জনকে আটক করে ধানমণ্ডি থানায় নিয়ে যায়।

এদিকে সাবেক এমপি মাহী বি চৌধুরীর বিবিসি আগে থেকেই গোয়েন্দা নজরদারিতে রয়েছে। মধ্যপ্রাচ্যের মতো বাংলাদেশেও বিবিসির ফেসবুক গণঅভ্যুত্থানের অন্যতম উৎসে পরিণত হতে পারে বলে গোয়েন্দারা আশঙ্কা করছে।

স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে গত সপ্তাহে পাঠানো এক গোয়েন্দা প্রতিবেদনে বলা হয়েছে, বিবিসির কর্মসূচিকে কেন্দ্র করে কলেজ ও বিশ্ববিদ্যালয়ের কয়েক হাজার তরুণ `হয় সমঝোতা নয় অবসর` স্লোগান সামনে রেখে রাজপথে নামার প্রস্তুতি নিচ্ছে। তাদের এ কর্মসূচি মধ্যপ্রাচ্যের ন্যায় সরকার বিরোধী কর্মকাণ্ডকে উস্কে দেওয়ার আশঙ্কা রয়েছে।

জানা গেছে, গত ১২ ডিসেম্বর রাজধানীর বনানী ডিআইটি মাঠে `হয় সমঝোতা, নয় অবসর`-স্লোগান নিয়ে ব্লুব্যান্ড কল নামে সংগঠনটির আত্মপ্রকাশ ঘটে। ফেসবুক ভিত্তিক এই সংগঠনের নেতৃত্বে রয়েছেন মাহি বি চৌধুরী। প্রায় দুই হাজার তরুণ-তরুণীর সমাবেশে শুভেচ্ছা বক্তব্য রাখার কথা ছিল সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক বি চৌধুরী, প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক উল হক, ডাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্না, অধ্যাপক পিয়াস করিম, সংগীত শিল্পী হায়দার হোসেনসহ অনেকে।

বর্তমানে এ ফেইসবুকের সদস্য সংখ্যা প্রায় ৩০ থেকে ৩২ হাজার। যারা বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী।

বাংলাদেশ শীর্ষ খবর