নয় মাস পর ক্রিকেটে মাশরাফি

নয় মাস পর ক্রিকেটে মাশরাফি

নয় মাসেরও বেশি সময় মাঠের বাইরে থেকে হাঁপিয়ে উঠেছিলেন। এই সময়টা যে শুয়ে বসে কাটিয়েছেন তাও না। অস্ত্রোপচারের পর পূনর্বাসন প্রক্রিয়ায় ছিলেন। পরিচর্যার অংশ হিসেবে অল্প কয়েক দিন জাতীয় দলের প্রশিক্ষণ ক্যাম্পেও নেওয়া হয়েছিলো। ফিজিও এবং ট্রেনারের ছাড়পত্র পাওয়ার পর মঙ্গলবার মাঠেও নামবেন প্রিমিয়ার লিগের ম্যাচ খেলতে।

লিগের সপ্তম রাউন্ডে বাংলাদেশ বিমান ক্রিকেট দলের হয়ে খেলবেন মোহামেডানের বিপরীতে। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হবে খেলা।

হাঁটুর অস্ত্রোপচারের আগে মাশরাফি সর্বশেষ ম্যাচ খেলেছেন জাতীয় দলের হয়ে ২০১১ সালের এপ্রিলে অস্ট্রেলিয়ার বিপক্ষে। ওই ম্যাচটিও ছিলো মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

বিমানের অধিনায়ক সানোয়ার হোসেন জানান,‘মাশরাফি এখন পুরো ফিট এবং মোহামেডানের বিপক্ষে খেলবে। ফিজিও এবং ট্রেনারের অধীনে সে নিয়মিত অনুশীলন করেছে। তারা মাশরাফিকে সবুজ সংকেত দিয়েছে ম্যাচ খেলার জন্য।’

পরীক্ষামূলক ভাবে লিগ ম্যাচ খেলছেন দেশের সবচেয়ে জনপ্রিয় পেসার। তাকে দিয়ে চার ওভারের বেশি বল নাও করাতে পারে বিমান। ফিজিও এবং ট্রেনারের নির্দেশনাও তাই। মঙ্গলবারের ম্যাচটি ভালো ভাবে পার করতে পারলে লিগের বাকি ম্যাচেও দেখা যেতে পারে তাকে,‘পরিপূর্ণ ফিটনেসের জন্য আমি মাঠে এবং জিমে অনেক পরিশ্রম করেছি। আশা করি ধীরে ধীরে বোলিংয়ে রিদম ফিরে পাবো। ঘরোয়া ক্রিকেট আমাকে জাতীয় দলের ফিরে আসতে সাহায্য করবে।’

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ঢাকা গ্ল্যাডিয়েটরসের হয়ে খেলবেন মাশরাফি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) দুই বছরের জন্য কলকাতা নাইটরাইডার্সের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিলেন তিনি।

খেলাধূলা শীর্ষ খবর