চোরাগোপ্তা পথে ক্ষমতায় আসা সম্ভব নয় : এডভোকেট কামরুল ইসলাম

চোরাগোপ্তা পথে ক্ষমতায় আসা সম্ভব নয় : এডভোকেট কামরুল ইসলাম

আইন, বিচার ও সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, বর্তমানে দেশের জনগণ অত্যন্ত সচেতন হওয়ায় চোরাগোপ্তা পথে ক্ষমতায় আসা সম্ভব নয়।
আইন প্রতিমন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বাধীনতাবিরোধী শক্তি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করার সময় দেশের মানুষ বর্তমান সময়ের মত সচেতন ছিল না।
জনগণকে আরো বেশি রাজনৈতিক সচেতন হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, দেশের মানুষ ১৯৭৫ সালে বর্তমান সময়ের মত সচেতন হলে ষড়যন্ত্রকারীরা জাতির পিতাকে হত্যা করতে পারত না।
আইন প্রতিমন্ত্রী আজ সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির ভিআইপি লাউঞ্জে শহীদ আসাদ দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) ভাসানী-শহীদ আসাদের ৪৩তম শাহদাৎবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে।
ন্যাপ ভাসানীর সভাপতি মোসতাক আহমেদ ভাসানীর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, বাংলাদেশ কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক এম এ করিম, জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল, বাংলাদেশ মুক্তিযোদ্ধা আইনজীবী পরিষদের সভাপতি অ্যাডভোকেট সামসুল আলম দুদু, বিশিষ্ট সাংবাদিক শিবকান্তি দাস, ভাসানী ন্যাপের কেন্দ্রীয় নেত্রী সাদেকা সুলতানা, আওয়ামী লীগ নেতা শেখ শুকুর আহমেদ ও সিলেট জেলা ন্যাপ ভাসানীর চেয়ারম্যান কামাল আহমেদ প্রমুখ।
মুক্তিযোদ্ধারা কখনও পরাজিত হবে না উল্লেখ করে আইন প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকারের নির্বাচনী প্রতিশ্র“তি অনুযায়ী যুদ্ধাপরাধীদের বিচার শুরু করেছে।
অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, ষড়যন্ত্র করে এ বিচার যেমন ঠেকানো যাবে না তেমনিভাবে দেশকে জঙ্গিবাদের অভয়ারাণ্য বানানোর ষড়যন্ত্রও প্রতিহত করা হবে।
তিনি বলেন, ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত বেগম খালেদা জিয়ার প্রত্যক্ষ মদদে যেভাবে জঙ্গিবাদের উত্থার ঘটেছিল তা পুনরায় শুরু করার সুযোগ নেই।
তিনি বলেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকার গঠনের পর পিলখানায় চালানো হত্যাকাণ্ড স্বাধীনতা বিরোধীদের চালানো ষড়যন্ত্রের প্রথম পদক্ষেপ।
বেগম খালেদা জিয়ার সম্প্রতি চট্টগ্রামের পলো গ্রাউন্ডের সমাবেশে দেওয়া বক্তব্যের উল্লেখ করে তিনি বলেন, চট্টগ্রামের বিএনপি’র মহাসমাবেশে দেওয়া বক্তব্য এ ষড়যন্ত্রের জলন্ত প্রমাণ।
১৯৭৫ সালে জাতির পিতাকে হত্যা করে যারা দেশকে ’৪৭ সালের চেতনায় নিয়ে যেতে চেয়েছিল তারা আবারো ষড়যন্ত্র শুরু করেছে উল্লেখ করে তিনি বলেন, ষড়যন্ত্রকারীরা বুঝতে পেরেছে নির্বাচনের মাধ্যমে তারা ক্ষমতায় আসতে পারবে না।
তিনি আরো বলেন, তারা সেজন্য পিছনের দরজা দিয়ে ক্ষমতায় আসার লক্ষ্যে পুনরায় ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে। এ অবস্থায় দেশপ্রেমিক জনগণকে সচেতন থাকতে হবে।

বাংলাদেশ রাজনীতি শীর্ষ খবর