মযার্দার লড়াইয়ে জয়ী বার্সা

মযার্দার লড়াইয়ে জয়ী বার্সা

মৌসুমের প্রথম ‘এল ক্লাসিকো’তে জিতেছে বার্সেলোনা। কোপা দেল রে’র কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে কাতালনারা ২-১ গোলে হারিয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে।

সান্তিয়াগো বার্নাব্যুতে ‘এল ক্লাসিকো’র লড়াইয়ে শুরুতে উৎসব করে রিয়াল মাদ্রিদ। ১১ মিনিটে করিম বেনজামার পাস থেকে জালে বল জড়ান ক্রিশ্চিয়ানো রোনালদো। স্বাগতিক দর্শকদের তৃপ্তির ঢেকুর শুনতে শুনতেই বিরতিতে যায় বার্সা।

প্রথমার্ধে সাফল্য না পেলেও আধিপত্য বিস্তার করতে বেশিক্ষণ সময় নেয়নি পেপ গার্দিওলার শিষ্যরা। এই অর্ধে সফরকারীদের হতাশ করেছেন রিয়াল মাদ্রিদের গোলরক্ষক ইকার ক্যাসিয়াস। মেসি-জাভিদের সংঘবদ্ধ আক্রমণ দারুণভাবে রুখে দেন তিনি।

পিছিয়ে পড়েও হাল ছাড়েনি বার্সা। তাই বিরতির পর সমতায় ফেরে মেসিরা। ৪৯ মিনিটে জাভির কর্নার থেকে উড়ন্ত বলে মাথা ছুঁয়ে নিশানাভেদ করেন অধিনায়ক কার্লেস পুয়োল। সমতায় ফেরার পর আরও দুর্বার হয়ে উঠে বার্সা। ঠিক বিপরীত দৃশ্য দেখা যায় স্বাগতিক শিবিরে। গোল না পেলেও সতীর্থদের গোলের যোগান দিয়েছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসি। তবে গোল করলেও মেসিদের দিনে মলিন ছিলেন পর্তুগিজ উইঙ্গার রোনালদো।

খেলায় বার্সার দখলে বলের নিয়ন্ত্রণ ছিলো ৭১ শতাংশ। পরিশ্রমের ফলও পেয়েছে তারা। ৭৭ মিনিটে মেসির ঠেলে দেওয়া বলে গোল করেন এরিক আবিদাল। বাকি সময় গোল না হওয়ায় রোনালদোদের ময়দান থেকে জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সা। ফিরতে লেগে আগামী বুধবার ন্যু কাম্পে খেলতে আসবে রিয়াল।

খেলাধূলা