রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের বিক্ষোভ

রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের বিক্ষোভ

রাজশাহী মহানগরীর আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতিতে উদ্বেগ প্রকাশ করেছে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ।

বুধবার দুপুর ১২টায় মহানগরীতে আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন ও মাদকের ব্যবহার বন্ধের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মনবনবন্ধন কর্মসূচি থেকে উদ্বেগ প্রকাশ করা হয়।

এসময় বক্তারা হুশিয়ারি উচ্চারণ করে বলেন, মহানগরীর আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও মাদক নির্মূল প্রশাসন ব্যর্থ হলে কঠোর আন্দোলনসহ হরতাল কর্মসূচি দেয়া হবে।

সমাবেশে বক্তার বলেন, গত কয়েকমাস থেকে রাজশাহী মহানগরীতে হঠাৎ করে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভেঙে পড়েছে। বেড়েছে চুরি, ডাকাতি, ছিনতাই ও হত্যাকাণ্ড।সংঘবদ্ধ চোরের দল বাসা-বাড়িতে চুরির পর আগুন লাগিয়ে দিচ্ছে।

প্রতিনিয়ত এসব ঘটনা ঘটলেও পুলিশ অপরাধীদের সনাক্ত করতে ব্যর্থ হচ্ছে। এসব ঘটনায় কোনো অপরাধীকে ধরতে পারেনি। রাতে ছিনতাইয়ের ঘটনা ঘটছে এখন অহরহ। এরপরেও পুলিশ প্রশাসন নীরব ভূমিকা পালন করে আসছে।

বক্তার আক্ষেপ করে বলেন, বর্তমানে মহানগরীতে আশংকাজনকহারে বেড়েছে চুরি-ডাকাতি ছিনতাই। কিন্তু বাড়েনি পুলিশের তৎপরতা। এর জন্য বক্তারা পুলিশের ঊর্ধ্বতন কর্মকতাদের দায়ী করেন।

পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বুধবার মহানগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন পরিষদ সভাপতি লিয়াকত আলী।

সমাবেশ অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মঞ্জুর হাসান মিঠু, রাসিক’র কাউন্সিলর বেলাল আহমেদ, ন্যাপ নেতা মোস্তাফিজুর রহমান খান, অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু, নারী নেত্রী কল্পনা রায়, মুক্তিযোদ্ধা মাহফুজুর রহমান খান, রাজশাহীর জ্যেষ্ঠ সাংবাদিক হাসান মিল্লাত ও সাইদুর রহমান প্রমুখ।

রাজনীতি