প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানিকগঞ্জ যাচ্ছেন বুধবার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানিকগঞ্জ যাচ্ছেন বুধবার

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বুধবার মানিকগঞ্জ সফরে আসছেন। ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনের পর মানিকগঞ্জে এটিই তার প্রথম সফর।

শেখ হাসিনার মানিকগঞ্জ সফরকে কেন্দ্র করে দলীয় নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষের মধ্যে সৃষ্টি হয়েছে বিপুল উৎসাহ-উদ্দীপনা। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে মানিকগঞ্জকে সাজানো হয়েছে বর্ণিল সাজে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার সকাল ১১টায় আরিচা ঘাটে কর্ণফুলী, কপোতাক্ষ ও কুশিয়ারা নামের দেশি নির্মাণ প্রতিষ্ঠানের তৈরি করা বিশ্বমানের তিনটি ড্রেজার উদ্বোধন এবং বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়িত ক্যাপিটাল ডেজিং অব রিভার সিস্টেম ইন বাংলাদেশ প্রকল্পের আওতায় নদী খনন কার্যক্রমের উদ্বোধন করবেন।

দুপুর সাড়ে ১২টায় সার্কিট হাউজে জেলার সার্বিক উন্নয়ন নিয়ে জেলা পর্যায়ের ঊর্ধতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় ও বিকেল ৩টায় মানিকগঞ্জ সরকারি বালক উচ্চবিদ্যালয় মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য রাখবেন।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রীর জনসভা সফল করার লক্ষ্যে মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের উদ্যোগে চলছে বিরামহীন প্রচারণা, সভা-সমাবেশ। নির্মাণ করা হয়েছে তোরণ। জেলা সদর থেকে শুরু করে প্রত্যন্ত গ্রাম পর্যন্ত লাগানো হয়েছে হাজার হাজার রঙিন পোস্টার।

১৯৭৩-এর পর ২০০৮-এ মানিকগঞ্জের তিনটি সংসদীয় আসনের সবকটিতে আওয়ামী লীগের প্রার্থীরা এমপি নির্বাচিত হওয়ায় মানিকগঞ্জ জেলার সাধারণ মানুষের প্রত্যাশা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাইস্কুল মাঠের  জনসভা থেকে জেলার  রাস্তাঘাট-ঘাট, শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নসহ মরণফাঁদ হিসেবে খ্যাত ঢাকা-আরিচা মহাসড়ককে চার লেনে উন্নীত করা, পাটুরিয়ায় পদ্মা সেতু নির্মাণ, জেলায় আন্তর্জাতিক মানের মানের স্টেডিয়াম, ঢাকা থেকে আরিচা পর্যন্ত রেল লাইন এবং একটি বিশ্ববিদ্যালয় নির্মাণের ঘোষণা দেবেন।

প্রধানমন্ত্রী মানিকগঞ্জ সফর উপলক্ষে জেলা শহরকে নিবাপত্তার চাঁদরে ঢেকে ফেলা হয়েছে।

প্রধানমন্ত্রীর মানিকগঞ্জ সফর সংক্রান্ত এসব তথ্য বাংলানিউজকে নিশ্চিত করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সেলিম।

এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে পাওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসূচি থেকেও এসব তথ্য জানা যায়।

বাংলাদেশ শীর্ষ খবর