দায়িত্ব পেলে অবশ্যই তিস্তা চুক্তি করতে পারবো: এরশাদ

দায়িত্ব পেলে অবশ্যই তিস্তা চুক্তি করতে পারবো: এরশাদ

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, ‘গত ৩ বছরে আওয়ামী লীগ সরকার তিস্তা চুক্তি সম্পন্ন করতে পারেনি। আগামী ২ বছরেও পারবে কি-না তার কোন নিশ্চয়তা নেই। তাই আওয়ামী লীগ সরকারের কাছে আমার দাবি-নিজেরা যদি তিস্তা চুক্তি করতে না পারেন তাহলে আমাকে সুযোগ দেন, দেখেন আমি পারি কি-না।’

মঙ্গলবার দুপুর ৩টা ১০মিনিটে বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড়ে সিরাজগঞ্জের হাটিকুমরুল মোড়ে উল্লাপাড়া উপজেলা জাতীয় পার্টি আয়োজিত এক পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এরশাদ বলেন, ‘তিস্তা আজ শুকিয়ে মরুভূমি হয়ে গেছে। তাই কৃষক পানি পাচ্ছে না। পানির ন্যায্য হিস্যা আদায় করেই এদেশের কৃষককে বাঁচাতে হবে। কারণ, কৃষক বাঁচলে দেশ বাঁচবে ও দেশের অর্থনৈতিক উন্নয়ন হবে।’

জাতীয় পার্টির উল্লাপাড়া উপজেলা শাখার সভাপতি আব্দুস সাত্তার সুলতানের সভাপতিত্বে অনুষ্ঠিত পথসভায় আরো উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির মহাসচিব সাবেক মন্ত্রী এ.বি.এম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর আহমেদ, কেন্দ্রীয় যুব সংহতির সভাপতি আমিনুল ইসলাম ঝন্টু, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক গাজী ফারুক আহম্মেদ প্রমুখ।

মিনিট পনেরোর বক্তব্যে এরশাদ আরো বলেন, ‘দেশে বর্তমানে চলছে চাঁদাবাজি, টেন্ডারবাজি, শিক্ষাঙ্গনে সন্ত্রাস ও নৈরাজ্য। আর এসব থেকে দেশের মানুষকে মুক্ত করতে হলে আমাকে আর একবার সুযোগ দিতে হবে। কারণ, জাতীয় পার্টির আমলেই দেশে বেশি উন্নয়ন হয়েছে। তাই আমি যদি আর একবার ক্ষমতায় যেতে পারি তাহলে দেশের জনগণের ভাগ্যোন্নয়ন করবো ইনশাল্লাহ।

পথসভায় উপস্থিত লোকজনের উদ্দেশ্যে তিনি আরও বলেন, ‘আগামী জাতীয় নির্বাচনে জাতীয় পার্টি সবগুলো আসনেই প্রার্থী দেবে। এরইমধ্যে ২’শ’ প্রার্থী বাছাই করা হয়েছে। আগামী ৬ মাসে বাকি ১’শ’ প্রার্থী নির্বাচন করা হবে। দেশের এই চলমান পরিস্থিতির যদি উন্নয়ন চান তাহলে জাতীয় পার্টিকে আবারো ক্ষমতা দিন।

রাজনীতি শীর্ষ খবর