আজকের প্রসংগ স্ত্রীঃ স্ত্রী খুবই সংবেদনশীল মানুষ। তারা অত্যাধিক ত্যাগ স্বীকারকারী, সহনশীল, মমতাময়ী ও স্বামীর প্রয়োজনীয়তা অতি দ্রুত সময়ে অনুভব করে। চরিত্রবান, ন্যায়নিষ্ঠ ও সত্যবাদী পুরুষ নারীদের অতি প্রিয় স্বামী। চরিত্রহীন, লম্পট, সম্পদশালী, মিথ্যাবাদী স্বামীকে স্ত্রীরা পছন্দ করেন না। ভালোবাসা ও স্ত্রীর প্রতি দায়িত্বশীল স্বামীদের স্ত্রীরা মন প্রাণ দিয়ে ভালোবাসে। মিথ্যাকে পরিহার করুন এবং পরিবারের প্রতি দায়িত্বশীল হ‌উন। স্বামীদের স্ত্রীর মন জয় করে চলার কোন দরকার নেই, স্ত্রীরাই সর্বদা স্বামীর মন জয় করে চলবে।


ঢাকা, ২৫ সেপ্টেম্বর, ২০২৫ (বাসস) : মার্কিন প্রেসিডেন্ট জোসেফ আর বাইডেন এবং বাংলাদেশের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস ওয়াশিংটন ও ঢাকার মধ্যকার ঘনিষ্ঠ অংশীদারিত্বের বিষয়টি নিশ্চিত করে বলেছেন, এটি অভিন্ন গণতান্ত্রিক মূল্যবোধ এবং দুই দেশের জনগণের সম্পর্কের গভীরে প্রোথিত রয়েছে।
মঙ্গলবার নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনের (ইউএনজিএ) ফাঁকে দুই নেতার সাক্ষাতের পর হোয়াইট হাউসের এক বিবৃতিতে বলা হয়, প্রেসিডেন্ট বাইডেন দুই সরকারের মধ্যে আরো সম্পৃক্ততাকে স্বাগত জানিয়েছেন এবং বাংলাদেশকে তার নতুন সংস্কার কর্মসূচি বাস্তবায়নে মার্কিন সহায়তা অব্যাহত রাখার আশ্বাস দিয়েছেন।
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট অধ্যাপক ড. ইউনূসকে বাংলাদেশের অন্তর্বতী সরকারের প্রধান হিসেবে সাম্প্রতিক নিয়োগে অভিনন্দন জানিয়েছেন।
শেখ হাসিনা গত ৫ আগস্ট তার সরকারের বিরুদ্ধে ছাত্র নেতৃত্বাধীন গণঅভ্যুত্থানের মুখে প্রেসিডেন্টের কাছে পদত্যাগপত্র জমা দিয়ে দেশ ছেড়ে ভারতে পালিয়ে যান। এর পর অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস গত ৮ আগস্ট অন্তর্বতী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে শপথ নেন।

অন্যান্য অর্থ বাণিজ্য আন্তর্জাতিক বাংলাদেশ রাজনীতি শীর্ষ খবর