শাহজালাল বিশ্ববিদ্যালয় জুড়ে আতংক, বাসে ইটপাটকেল নিক্ষেপ

শাহজালাল বিশ্ববিদ্যালয় জুড়ে আতংক, বাসে ইটপাটকেল নিক্ষেপ

অচল হয়ে পড়েছে শাহজালাল বিশ্ববিদ্যালয়। ছাত্রলীগ-শিবির সংঘর্ষের ঘটনায় ক্ষতিপূরণ ও সহাবস্থানের দাবিতে ছাত্রশিবিরের ডাকা ধর্মঘটে শিক্ষাকার্যক্রম ব্যাহত হয়ে পড়েছে। আতংক ছড়িয়ে পড়েছে শাবি ও পাশ্ববর্তী এলাকসহ পুরো সিলেট নগরীতে। মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যাক র‌্যাব পুলিশ।

নগরীর শাহী ইদগাহ পয়েন্টে দুপুর ২টার দিকে একটি বাসে ধর্মঘটের সমর্থনে হামলা করা হয়েছে বলে জানিয়েছে স্থানীয়রা। এসময় বাসে ইটপাটকেল নিক্ষেপ করা হয়।

তবে সিলেট কোতয়ালী মডেল থানার এসি নাজমুল হাসান জানিয়েছেন, বাসে ইটপাটকেল নিক্ষেপের কোনো খবর পায়নি পুলিশ।

প্রত্যক্ষদর্শী সূত্র জানিয়েছে,  ইটপাটকেল নিক্ষেপ করা বাসটিতে কোনো পুলিশ প্রহরা ছিল না।

বাসের চালকরা জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ের বাস নগরীর বিভিন্ন পয়েন্ট অতিক্রম করে এলেও কোথাও শিক্ষার্থী পাওয়া যায়নি। খালি অবস্থায় দুপুরে বিশ্ববিদ্যালয়ে ফিরে গেছে প্রায় ১৮টি বাস।

এদিকে বিশ্ববিদ্যালয়ে ধর্মঘটের ঘটনায় আতংক ছড়িয়ে পড়েছে পুরো সিলেট নগরীতে। শিবির ঠেকাতে শাবি ক্যাম্পাসে সশস্ত্র অবস্থায় রয়েছে ছাত্রলীগ। অপরদিকে বিশ্ববিদ্যালয়ের পাশ্ববর্তী এলাকায় অবস্থান নিয়ে শিবির ধর্মঘট বাস্তবায়ন করছে বলে দলীয় সূত্রগুলো থেকে খবর পাওয়া গেছে। এ ব্যাপারে সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার আব্দুল্লাহ আল আজাদ দুপুরে বাংলানিউজকে বলেন, ‘পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। কেউ বাসে অগ্নিসংযোগ করলে গুলির নির্দেশ রয়েছে। এছাড়াও শাবি ও নগরজুড়ে ৫শ’ পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।’

তিনি আরো জানান, নিরাপত্তার জন্য সাদা পোশাকের গোয়েন্দা পুলিশও মাঠে রয়েছে। প্রতিটি বিশ্ববিদ্যালয় বাসের নিরাপত্তায় পুলিশ প্রহরা ছাড়াও একজন করে সাদা পোশাকের পুলিশ দেওয়া হয়েছে।

র‌্যাব-৯ এর স্কোয়াড্রন লিডার ফজলে শাহীন বাংলানিউজকে জানান, নিরাপত্তার জন্য র‌্যাবের ১ শ‘ ৩৫ জন সদস্য মাঠে রয়েছে।

রাজনীতি শীর্ষ খবর