জাহাজনির্মাণ সামগ্রীর আন্তর্জাতিক প্রদর্শনী ১৯ জানুয়ারি

জাহাজনির্মাণ সামগ্রীর আন্তর্জাতিক প্রদর্শনী ১৯ জানুয়ারি

দেশীয় উদ্যোক্তাদের জাহাজনির্মাণ ও নৌ স্থাপত্য শিল্পে উৎসাহিত, বিদেশি বিনিয়োগ আকৃষ্ট ও যৌথ শিল্পপ্রতিষ্ঠান গড়ার লক্ষ্যে হোটেল রুপসী বাংলায় আগামী ১৯ জানুয়ারি ‘মেরিনটেক বাংলাদেশ’ শীর্ষক এক আন্তর্জাতিক প্রদর্শনী শুরু হবে।

রোববার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

প্রদর্শনীর আয়োজন করছে এক্সপোনেট এক্সিবিশন প্রাইভেট লি. নামের একটি প্রতিষ্ঠান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক মো. খায়রুল বাশার, প্রকৌশলী ড. আব্দুর রহিম, প্যাসিফিক গ্রুপের পরিচালক সাদেকুল আলম, প্রতিষ্ঠানের প্রধান কর্মকর্তা আরিফ রহমান প্রমুখ।

সংবাদ সম্মেলনে মো. খায়রুল বাশার তার লিখিত বক্তব্যে বলেন, ‘জাহাজ নির্মাণ ও নৌস্থাপত্য শিল্পের আধুনিক সাশ্রয়ী প্রযুক্তি ও মেশিনারিজের সঙ্গে বাংলাদেশসহ বিভিন্ন দেশের শিল্প মালিক ও ব্যবসায়ীদের পরিচিত করানো। ওইসব দেশের সঙ্গে বাংলাদেশের ব্যবসায়িক সম্পর্ক বাড়াতে এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।’

তিনি বলেন, প্রদর্শনীতে জার্মানি, নরওয়ে, ডেনমার্ক, কোরিয়া, সিঙ্গাপুর, চীন, জাপান, দুবাই, ভারত এবং ইন্দোনেশিয়াসহ প্রায় ২০টি দেশের শিল্পপ্রতিষ্ঠান তাদের আধুনিক জাহাজ নির্মাণ প্রযুক্তি প্রদর্শন করবে।

প্রদর্শনী আগামী ১৯ জানুয়ারি থেকে ২১ জানুয়ারি পর্যন্ত চলবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে।

অর্থ বাণিজ্য শীর্ষ খবর