খালেদা জিয়া যুদ্ধাপরাধীদের বাঁচাতে মাঠে নেমেছেন : হানিফ

খালেদা জিয়া যুদ্ধাপরাধীদের বাঁচাতে মাঠে নেমেছেন : হানিফ

খালেদা জিয়া যুদ্ধাপরাধীদের বাঁচাতে মাঠে নেমেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ‍মাহবুবুল আলম হানিফ।

তিনি বলেন, ‘খালেদা জিয়া যুদ্ধাপরাধীদের বাঁচাতে মাঠে নেমেছেন। কিন্তু দেশের মানুষ যুদ্ধাপরধীদের বিচার চায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চিহ্নিত যুদ্ধাপরাধীদের ফ‍াঁসিতে ঝুলিয়ে আমাদের বুকের ওপর থেকে অভিশাপের পাথর সরাতে চান। গোলাম আযমকে গ্রেফতারের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী জনগণের কাছে দেওয়া ওয়াদা পূরণ করতে শুরু করেছেন। এই সরকারের আমলেই চিহ্নিত সব যুদ্ধাপরাধীর বিচার করে ত্রিশ লাখ শহীদ ও সম্ভ্রম হারানো দুই লাখ মা বোনের সম্মান দেওয়া হবে।’

হানিফ বলেন, ‘আমাদের দুর্ভাগ্য ৪০ বছর পরেও যুদ্ধাপরাধীদের বিচার করতে গিয়ে নানা ষড়যন্ত্রের শিকার হতে হচ্ছে।’

আওয়ামী লীগের সাবেক পানিসম্পদ মন্ত্রী ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রয়াত আব্দুর রাজ্জাকের স্মরণ সভায় বৃহস্পতিবার বিকেলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাতীয় শ্রমিক লীগ এ স্মরণ সভার আয়োজন করে।

গোলাম আযমকে গ্রেফতারের পর এ বিষয়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কোনো বক্তব্য না দেওয়া প্রসঙ্গে হানিফ বলেন, ‘তাদের পরম মিত্র গ্রেফতার হয়েছেন। এতে তারা ব্যথিত ও শোকাহত। তাদের কষ্ট লাগাই স্বাভাবিক। কোনো মন্তব্য না করলেও তারা ভেতরে ভেতরে ষড়যন্ত্র করছে। জ্বালাও পোড়াও করে নৈরাজ্য সৃষ্টি করা হলে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বসে থাকবে না। সারা দেশে লক্ষ লক্ষ আওয়ামী লীগ নেতাকর্মী তাদের ষড়যন্ত্র রুখে দেবে।’

সংগঠনের সভাপতি আব্দুল মতি মাস্টারের সভাপতিত্বে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জাল হোসেন চৌধুরী মায়া, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রায় রমেশ চন্দ্র, আব্দুর রাজ্জাকের ছেলে নাঈম রাজ্জাক উপস্থিত ছিলেন।

 

Source: Banglanews24.com

রাজনীতি শীর্ষ খবর