বিপিএলের ‘এ’ গ্রেডে ৪ ক্রিকেটার!

বিপিএলের ‘এ’ গ্রেডে ৪ ক্রিকেটার!

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)’র নিলামে তোলা হবে দেশের ৮০ জন ক্রিকেটারকে। ১২০ জন ক্রিকেটারের মধ্য থেকে সেরা ৮০ জনকে বাছাইয়ের দায়িত্বে আছেন জাতীয় দলের তিন নির্বাচক। তাদের কাজের অগ্রগতিও হয়েছে অনেক। সোমবার স্থানীয় ক্রিকেটারদের চূড়ান্ত তালিকা প্রস্তুত করা হবে।

ছয় আইকন ক্রিকেটার আগেই নির্বাচিত হয়ে আছে। তাদেরকে ছাড়া ‘এ’ গ্রেডে চারজন, ‘বি’ গ্রেডে ১৫ জন এবং ‘সি’ গ্রেডে ৩০ জনকে নির্বাচন করা হয়েছে। এই ৫৫ জনের সঙ্গে আরও ২৫ জনকে নেওয়া হবে। বাকি খেলোয়াড়দেরকে নেওয়ার জন্য নির্বাচকরা আরেকটি গ্রেড অবশ্য করে রেখেছেন।

‘এ’- গ্রেড: মাহমুদউল্লাহ রিয়াদ, আব্দুর রাজ্জাক, নাসির হোসেন ও মাশরাফি বিন মর্তুজা।

‘বি’ গ্রেড: নাজিমউদ্দিন, জুনায়েদ সিদ্দিক, শুভাগত হোম চৌধুরী, ইলিয়াস সানি, রকিবুল হাসান, সোহরাওয়ার্দী, রুবেল হোসেন, শফিউল ইসলাম, নাজমুল হোসেন, আনামুল হক বিজয়, জহুরুল ইসলাম, ইমরুল কায়েস, ফরহাদ রেজা, মিথুন আলী ও নাঈম ইসলাম।

‘সি’ গ্রেড: তুষার ইমরান, নাদীফ চৌধুরী, নাজমুল হোসেন মিলন, ফরহাদ হোসেন, আসিফ আহমেদ রাতুল, সাব্বির হোসেন, মাহমুদুল হাসান, রাজিন সালেহ, মেহরাব হোসেন জুনিয়র, মুমিনুল হক, ফয়সাল হোসেন, আফতাব আহমেদ, সোহাগ গাজী, তাপস ঘোষ, আরাফাত সানি, মোশারফ হোসেন রুবেল, নাজমুল হোসেন অপু, নূর হোসেন মুন্না, এনামুল হক জুনিয়র, রবিউল ইসলাম, শাহাদাত হোসেন, মুক্তার আলী, সৈয়দ রাসেল, মাহবুবুল আলম, ডলার মাহমুদ, মোহাম্মদ শরীফ, আরাফাত সালাউদ্দিন, আলাউদ্দিন বাবু, জিয়াউর রহমান ও ধীমান ঘোষ।

অতিরিক্ত তালিকায় আছেন: শামসুর রহমান, রনি তালুকদার, নাফিস ইকবাল, ইমতিয়াজ হোসেন, অমিত মজুমদার, সৈকত আলী, অভিষেক মিত্র, মাহবুবুল করিম, সৌম্য সরকার, নাসিরুদ্দিন ফারুক, নাজমুস সাহাদাত, মাইশুকুর রহমান, আব্দুল মজিদ, ফয়সাল হোসেন, মিজানুর রহমান, মার্শাল আইয়ুব, শরীফুল¬াহ, আবুল বাশার, ইজাজ আহমেদ, ইফতেখার নাঈম, তাসামুল হক, তানভির হায়দার, সাকলায়েন সজীব, সানজামুল ইসলাম, নাবিল আহমেদ, শাকের আহমেদ, বিশ্বনাথ হালদার, সাজু দত্ত, মুরাদ খান, শাহজাদা, তারেক আজিজ খান, তাপস বৈশ্য, শুভাশীষ সরকার, মনোয়ার হোসেন, কামরুল ইসলাম রাব্বি, সাজিদুল ইসলাম, কাজী কামরুল, তানজীম আহমেদ, আরমান মজুমদার, আবু জাহেদ রাহী, আরিফুল হক, তালহা যুবায়ের, রাসেল আল মামুন, মিঠুন ইসলাম, রেজাউল করিম, উত্তম সরকার, সগির হোসেন, নুরুল ইসলাম, শাহীন হোসেন, হামিদুল ইসলাম হিমেল, তরুণ সরকার, আরমান হোসেন ও শাফাক আল জাবির।

খেলাধূলা শীর্ষ খবর