৫১-এ সিদ্দিকুর

৫১-এ সিদ্দিকুর

তাইওয়ানে আয়োজিত ইয়েঙ্গদার টুর্নামেন্ট প্লেয়ার্স চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় রাউন্ডেও ভালো পারফরমেন্স দেখাতে পারেননি বাংলাদেশের সিদ্দিকুর রহমান। যদিও প্রতিযোগিতার মাঝপথে অল্পের জন্য ঝরে পড়া থেকে রক্ষা পেয়েছেন তিনি।

তাইপের লিনকু ইন্টারন্যাশনাল গলফ অ্যান্ড কাউন্টি ক্লাবে রোববার ৭২ শটের পারের চেয়ে এক শট বেশি নিয়ে যৌথভাবে ৫১তম স্থানে রয়েছেন ২০১০ সালের ব্রুনাই ওপেনজয়ী বাংলাদেশ তারকা। যদিও দ্বিতীয় রাউন্ডের প্রথম হোলে পারের চেয়ে এক শট কম (বার্ডি) নিয়ে ভালো সূচনার ইঙ্গিত দিয়েছিলেন ২০০৭ সালের পেশাদার গলফে পা রাখা সিদ্দিকুর। তবে তৃতীয় হোলে পারের চেয়ে এক শট বেশি (বগি) নেওয়ার পর আর ঘুরে দাঁড়াতে ব্যর্থ হন। দ্বাদশ ও ত্রয়োদশ হোলেও বগি করার পর ১৭তম হোলে পারের চেয়ে এক শট কম নেন তিনি।

উভয় রাউন্ড মিলিয়ে ১৪৬ শটে খেলেছেন ২৮ বছরের এই গলফার। দুই রাউন্ড মিলিয়ে পারের চেয়ে দুই শট বেশি নেওয়ায় প্রতিযোগিতায় টিকে যান। উভয় রাউন্ডে পারের চেয়ে চার শট বেশি নেওয়া প্রতিযোগীরা টুর্নামেন্ট থেকে বিদায় (কাট) নেন।

৫ লাখ মার্কিন ডলারের এই টুর্নামেন্টে সেরাদের তালিকায় শীর্ষে আছেন ভারতের গগনজিৎ ভুলার। দ্বিতীয় রাউন্ডে ৬৯ শট নিয়ে সবমিলিয়ে পারের চেয়ে ৯ শট এগিয়ে আছেন তিনি।

এদিকে বৈরী আবহাওয়ার কারণে প্রতিযোগিতার তৃতীয় ও চতুর্থ রাউন্ডে পার কমিয়ে এনেছেন আয়োজকরা। সেটি ৭২ শটের পরিবর্তে ৫৪ শটের হবে।

খেলাধূলা