মির্জা ফখরুলকে সত্যের রাজনীতিতে আসার আহবান হানিফের

মির্জা ফখরুলকে সত্যের রাজনীতিতে আসার আহবান হানিফের

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুলকে উদ্দেশ করে বলেছেন, ‘বিরোধী দল বিএনপি মিথ্যাচারের রাজনীতির ওপর ভিত্তি করে এগিয়ে যাচ্ছে। কিন্তু, মিথ্যাচারের রাজনীতি করে কোনো দল টিকে থাকতে পারবে না। জনগণ কখনো তাদেরকে বিশ্বাস করেনা।’

তিনি এ সময় মির্জা ফখরুলকে মিথ্যাচারের রাজনীতি থেকে সরে এসে সত্যের রাজনীতি করারও পরামর্শ দেন।

মাহবুব-উল আলম হানিফ শনিবার দুপুরে কুষ্টিয়া মেডিকেল কলেজের প্রথম ব্যাচের ক্লাস উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কুষ্টিয়া মেডিকেল কলেজের অধ্যাপক ডা. ইফতেখার মাহমুদের সভাপতিত্বে প্রধান অতিথি মাহবুব-উল আলম হানিফ বলেন, ‘জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন মহাজোট সরকারের ৩ বছর পূর্তি হয়েছে ৬ জানুয়ারি। এ উপলক্ষে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির উদ্দেশে দেশের উন্নয়ন কর্মকা- নিয়ে ভাষণ দেন। কিন্তু তার ওই ভাষণকে বিকৃতি করে জাতিকে বিভ্রান্ত করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম।’

তিনি কুষ্টিয়ার উন্নয়নের কথা উল্লেখ করে বলেন, ‘নির্বাচনের আগে আওয়ামী লীগের প্রতিশ্রুতি ছিল কুষ্টিয়ায় একটি মেডিকেল কলেজ প্রতিষ্ঠার। সেটি আজ বাস্তবায়ন হয়েছে। প্রতিশ্রুতি ছিল বাইপাস সড়ক ও হরিপুর সড়ক নির্মাণেরও। সেগুলোরও টেন্ডার হয়েছে। কাজও দ্রুত সম্পন্ন হবে।’

একই সঙ্গে এই সরকারের মেয়াদেই দৌলতপুরে স্থলবন্দর ও শিলাইদহের কুঠিবাড়িতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় নির্মাণ হবে বলেও তিনি প্রতিশ্রুতি দেন।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- কুষ্টিয়া জেলা পরিষদের প্রশাসক জাহিদ হোসেন জাফর, জেলা প্রশাসক বনমালী ভৌমিক, পুলিশ সুপার মফিজ উদ্দিন আহম্মেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী, বাংলাদেশ আওয়ামী লীগ জাতীয় পরিষদের অন্যতম সদস্য আলহাজ্ব সদর উদ্দিন খান, কুমারখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফ প্রমুখ।

প্রথমবারের মতো কুষ্টিয়ায় মেডিকেল কলেজে ৫২ জন শিক্ষার্থী ভর্তি করা হয়েছে। উদ্বোধন শেষে তারা প্রথম ক্লাস করেছেন। আপাতত শিক্ষার্থীরা মেডিকেল অ্যাসিসট্যান্ট ট্রেনিং স্কুলে ক্লাস করছেন।

পরবর্তীতে মেডিকেল কলেজের নিজস্ব ভবন নির্মাণ হলে সেখানে চলে যাবেন শিক্ষার্থীরা। তাদের আবাসনের ব্যবস্থা করা হয়েছে কুষ্টিয়া সরকারি কোয়ার্টার ডি-টাইপে।

এদিকে, বিকেলে মাহবুব-উল আলম হানিফ কুষ্টিয়া জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত উপজেলা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় প্রধান অতিথি থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

বাংলাদেশ শীর্ষ খবর