দেশের সংবিধান অনুযায়ী নির্বাচন হবে : কৃষিমন্ত্রী

দেশের সংবিধান অনুযায়ী নির্বাচন হবে : কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মো. আব্দুর রাজ্জাক বলেছেন, দেশের সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। বিএনপি সার্চ কমিটিতে নাম দিলো, কী দিলো না তাতে কিছু যায় আসে না। সার্চ কমিটি তাদের অবস্থান থেকে এমন একটি নির্বাচন কমিশন গঠন করবে, যা সবার কাছে গ্রহণযোগ্যতা পাবে।

আজ বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সচিবালয়ে সংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা তিনি।

এর আগে ইন্টারন্যাশনাল ফান্ড ফর অ্যাগ্রিকালচার ডেভেলপমেন্টের (আইএফএডি) কান্ট্রি ডিরেক্টর আর্নড হ্যামলার্সের সঙ্গে বৈঠক করেন কৃষিমন্ত্রী।

আব্দুর রাজ্জাক বলেন, দেশে অনেক রাজনৈতিক দল রয়েছে। ভুঁইফোড় রাজনৈতিক দলও রয়েছে। বিএনপি ২০ দল নিয়ে জোট আছে, এটা বাড়িয়ে আরও ৩০টা দল হতে পারে। কিন্তু দেখতে হবে জনগণের সঙ্গে কতটুকু ঐক্য ও ভিত্তি আছে। দলের সংখ্যা বড় নয়। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি তারা (বিএনপি) যতই আন্দোলনের হুমকি দিক না কেন- অতীতের অভিজ্ঞতা থেকে যদি শিক্ষা পেয়ে থাকে তাহলে তারা আগামী নির্বাচনে অংশ নেবে।

আওয়ামী লীগের পক্ষ থেকে আজ সার্চ কমিটিতে নাম পাঠানো হবে বলে জানান তিনি।

নাম দলের সভানেত্রী নির্ধারণ করবেন নাকি জোটগতভাবে পাঠানো হবে এমন প্রশ্নে জবাবে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বলেন, আমরা দল থেকে এককভাবে একটা নাম পাঠাবো। জোটের সদস্যরা তাদের মতো করে দেবেন।

তিনি বলেন, যারা কর্মক্ষেত্রে দক্ষ ছিলেন, দেশের বড় দায়িত্বশীল পদে ছিলেন, অতীতে যারা নৈতিকতার সঙ্গে কাজ করেছেন, পেশাগত দক্ষতা ছিল, তাদের নামই আমরা দিয়েছি। যেন স্বাধীনভাবে আত্মশক্তি নিয়ে একটা সুষ্ঠু নির্বাচন পরিচালনা করতে পারে। আমরা তাদের সর্বাত্মক সহযোগিতা করব।

খেলাধূলা শীর্ষ খবর