খালেদার হুমকিতে আ.লীগ ভীত নয়- নাসিম

খালেদার হুমকিতে আ.লীগ ভীত নয়- নাসিম

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ‘যুদ্ধাপরাধীদের বাঁচানোর জন্য জামায়াত নেতারা কোটি কোটি টাকা খরচ করে দেশে-বিদেশে বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। আর খালেদা জিয়া জামায়াতের বুদ্ধি, পরামর্শ ও উৎসাহে যুদ্ধাপরাধীদের বিচার বন্ধের জন্য সরাসরি তথাকথিত আন্দোলনের ঘোষণা দিয়েছেন। বেগম জিয়ার এই হুমকিতে আওয়ামী লীগ সরকার কখনই ভীত নয়।’

বৃহস্পতিবার দুপুরে পাবনা সার্কিট হাউজে জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ‘মানবতা বিরোধী যুদ্ধাপরাধীদের বিচারের জন্য দেশের মানুষ আজ ঐক্যবদ্ধ। মহাজোট সরকারেরও নির্বাচনী অঙ্গীকার ছিল যুদ্ধাপরাধীদের বিচার করা।’

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বে মহাজোটের সকল দল যখন রাজপথে নেমেছে, তখন যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে দায়ের করা অভিযোগ আদালত ফেরত পাঠাচ্ছে।’ সরকার পক্ষের প্রসিকিউটদের দুর্বলতার কারণেই আদালত অভিযোগ ফেরত পাঠাচ্ছে বলে তিনি মন্তব্য করেন।

শুধু রাজনৈতিক বক্তব্য না দিয়ে এই গুরুত্বপূর্ণ মামলার জন্য প্রয়োজনে আরও অভিজ্ঞ ও খ্যাতিমান আইনজীবীদের নিয়োগ দেওয়ার পরামর্শ দেন তিনি।

মত বিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন পাবনা সদর আসনের সাংসদ গোলাম ফারুক খন্দকার প্রিন্স, জেলা পরিষদের প্রশাসক এম সাইদুল হক চুন্নু, সদর উপজেলার চেয়ারম্যান মোশাররফ হোসেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি রেজাউল রহিম লাল, পিপি অ্যাডভোকেট বেলায়েত আলী বিল্লু, শরিফ উদ্দিন প্রধান, রাকিব হাসান টিপু প্রমুখ।

বাংলাদেশ শীর্ষ খবর