পিছিয়ে গেল টি-টোয়েন্টি বিশ্বকাপ

পিছিয়ে গেল টি-টোয়েন্টি বিশ্বকাপ

সকল জল্পনার অবসান ঘটিয়ে পিছিয়ে গেল এবছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ। আজ সোমবার আইসিসির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চলতি বছরের অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় হওয়ার কথা ছিল টি টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু করোনাভাইরাসের জন্য উদ্ভুত পরিস্থিতিতে তা শেষ পর্যন্ত পিছিয়েই গেল। ক্রিকেট অস্ট্রেলিয়াই এই টুর্নামেন্ট আয়োজনে অস্বীকৃতি জানানোয় এই স্থগিতাদেশ অনুমিতই ছিল।

আজকের সভায় করোনা পরিস্থিতিতে স্থগিত হয়ে যাওয়া বিশ্বকাপের ক্ষতি পুষিয়ে নিতে আইসিসির বড় ইভেন্টগুলোর সূচি নতুন করে ঠিক করা হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, এ বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপটা হবে আগামী বছর অক্টোবর-নভেম্বরে। ফাইনালের সম্ভাব্য তারিখ ২০২১ সালের ১৪ নভেম্বর। এরপর পরের বছর একই সময় ভারতে অনুষ্ঠিত হবে আরও একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ, যেটির ফাইনাল হতে পারে ১৩ নভেম্বর।

ভারতে হতে যাওয়া ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ ফেব্রুয়ারি-মার্চ থেকে সরিয়ে নেওয়া হয়েছে ওই বছর অক্টোবর নভেম্বরে। ওই টুর্নামেন্টের ফাইনাল হবে ২৬ নভেম্বর। টি-টোয়েন্টি বিশ্বকাপ পেছানোয় সবচেয়ে বড় লাভবান হলো ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। কারণ ওই সময়ে তারা আইপিএল আয়োজন করতে পারবে।

বাংলাদেশ শীর্ষ খবর