কাল থেকে সীমিত আকারে শুরু টাইগারদের অনুশীলন

কাল থেকে সীমিত আকারে শুরু টাইগারদের অনুশীলন

অনেক আগেই মিরপুরের মাঠে অনুশীলনের অনুমতি চেয়েছিলেন মুশফিকুর রহিম। কিন্তু পরিস্থিতি বিবেচনায় বিসিবি তা নাকচ করে দেয়। চলমান করোনা পরিস্থিতির মাঝে সম্প্রতি মুশফিকসহ অনেক ক্রিকেটারই আউটডোরে অনুশীলন শুরু করে দিয়েছেন। বিসিবিও শেষ পর্যন্ত অনুমতি দিয়েছে। আগামীকাল রবিবার থেকে দেশের চার স্টেডিয়ামে শুরু হচ্ছে ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন। আপাতত ৯ জন ক্রিকেটার মাঠে যেতে পারবেন।

রাজধানীর মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে প্রথম দিন অনুশীলন করবেন মুশফিকুর রহিম, শফিউল ইসলাম, মোহাম্মদ মিঠুন। সোমবার যোগ দেবেন ইমরুল কায়েস। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে অনুশীলন করবেন অফ স্পিনার নাঈম হাসান।সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম দিন অনুশীলন করবেন পেসার সৈয়দ খালেদ আহমেদ ও বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। খুলনা শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুশীলন করবেন উইকেটকিপার-ব্যাটসম্যান নুরুল হাসান সোহান এবং মেহেদি হাসান।

ক্রিকেটারদের অনুশীলনের জন্য আপাতত ১৯ থেকে ২৬ জুলাই পর্যন্ত সূচি তৈরি করে দিয়েছে বিসিবি। প্রত্যেককে আলাদা করে নির্দিষ্ট সময় বেঁধে দেওয়া হয়েছে। মিরপুরের ইনডোরে নেটে ব্যাটিং করার সুবিধা থাকলেও কোনো নেট বোলার থাকবে না। বোলিং মেশিনকে প্রতিপক্ষ বানাতে হবে। ঢাকার বাইরের তিন ভেন্যুতে শুধু রানিং আর জিম করার সুযোগ পাবেন ক্রিকেটাররা। অনুশীলনের সময় মাস্ক, গ্লাভস পরা, একটু পরপর স্যানিটাইজার ব্যবহার করা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার নিয়মগুলো কঠোরভাবে মানতে হবে।

বাংলাদেশ শীর্ষ খবর