খালেদা জিয়ার খোকা খোকাই রয়ে গেল : সুরঞ্জিত

খালেদা জিয়ার খোকা খোকাই রয়ে গেল : সুরঞ্জিত

সিটি করপোরেশনের সদ্য বিদায়ী মেয়র সাদেক হোসেন সম্পর্কে রেলমন্ত্রী সুরঞ্জিত সেন গুপ্ত বলেছেন, খালেদা জিয়ার খোকা খোকাই রয়ে গেলে, কিশোরও হতে পারলো না, যুবকও না।

সোমবার সন্ধ্যায় রাজধানীর পল্লবী বাসস্ট্যান্ডে যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে পল্লবী থানা আওয়ামী লীগের আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, ঢাকা সিটির বাসিন্দারা নির্বাচন চায়, আর খালেদা জিয়া চায় হরতাল।

যত বেশি ক্ষমতা বিকেন্দ্রীকরণ হবে, ততই জনগণ ক্ষমতায়িত হবে। আর জনগণ ক্ষমতায়িত হলে গণতন্ত্র বিকশিত হবে জানিয়ে তিনি বলেন, আওয়ামী লীগ যথাসময়ে ঢাকা সিটি কর্পোরেশনের নির্বাচন করতে চায়। এতে ইসির (নির্বাচন কমিশন) কোনও সমস্যা থাকলে আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে।
এ সময় তিনি ঢাকা সিটি কর্পোরেশন ভাগের সরকারি সিদ্ধান্তের সমালোচনাকারীদের সমালোচনারও জবাব দেন।

তিনি বলেন, অনেকে না জেনেই বলেন বিশ্বের কোথাও সিটিকে বিভক্ত করার নজির নেই। তাদের উদ্দেশে বলব দিল্লিকে ৩ ভাগে ভাগ করা হয়েছে। একটু চোখ খুলে তাকান।

নাগরিক সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য ঢাকা সিটিকে ভাগ করা হয়েছে দাবি করে তিনি আরও বলেন, ‌`এর মানে ঢাকা ভাগ নয়।‘
এ সময় ডিসিসির সাবেক মেয়র সাদেক হোসেন খোকা সম্পর্কে সুরঞ্জিত বলেন, `৫ বছরের জন্য নির্বাচিত হয়ে খালেদা জিয়ার খোকা সাড়ে ১১ বছরেও খোকা খোকাই থেকে গেল, কিশোরও হতে পারল না, যুবক হলো না।

তিনি বলেন, সংবিধানে রয়েছে প্রজাতন্ত্রের মালিক জনগণ। আর জনগণ দ্বারা নির্বাচিত প্রতিনিধিরাই দেশ পরিচলনা করবে। আমরা সিটি কর্পোরেশন নির্বাচন করে নির্বাচিত প্রতিনিধির হাতে ক্ষমতা তুলে দিতে চাই।

পরে আলোচনা সভা শেষে বাইরে বেরিয়ে আসার সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সুরঞ্জিত বলেন, ইসি একটি স্বাধীন প্রতিষ্ঠান। তাদের কর্মকাণ্ডে সরকার হস্তক্ষেপ করতে চায় না। তবে তাদের কোনও সমস্যা থাকলে সরকার আলোচনা করে পদক্ষেপ নেওয়ার পক্ষে।

বক্তব্য শেষে তিনি আওয়ামী লীগ নেতা মোফাজজল হোসেন চৌধুরী মায়া ও সাবেক এমপি হাজি সেলিমকে পরিচয় করিয়ে দেন।

পল্লবী থানা আওয়ামী লীগের সভাপতি ইলিয়াস উদ্দিন মোল্লাহর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সাবেক এমপি হাজি মোহাম্মদ সেলিম, মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক আব্দুল হক সবুজ, পল্লবী থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

বাংলাদেশ রাজনীতি শীর্ষ খবর