৪৬১ রানে ইনিংস ঘোষণা ভারতের

৪৬১ রানে ইনিংস ঘোষণা ভারতের

ভারত ‘এ’ দলের হয়ে সেঞ্চুরির দেখা পেয়েছেন তিনজন ব্যাটসম্যান; প্রিয়াঙ্ক কিরিত পাঞ্চল, শ্রেয়াস আয়ার ও বিজয় শঙ্কর। এই তিন শতকে ভর করে বাংলাদেশের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে বড় সংগ্রহ পেয়েছে স্বাগতিকরা। ৮ উইকেটে ৪৬১ রানে ইনিংস ঘোষণা করেছে ভারত।

প্রথম ইনিংসে বাংলাদেশের চেয়ে ২৩৭ রানে এগিয়ে স্বাগতিকরা। নিজেদের প্রথম ইনিংসে মুশফিকুর রহীমের দল ৮ উইকেটে ২২৪ রান তুলে ইনিংস ঘোষণা করেছিল।

প্রথম দিনে ২১ ওভার খেলা ভারত সংগ্রহ করেছিল ৯১ রান। পাঞ্চল ৪০ আর আয়ার ২৯ রান নিয়ে আজ ব্যাট করতে নামেন। দুজনই তুলে নিয়েছেন সেঞ্চুরি। ১১৮ বলে ১১টি চার ও একটি ছক্কায় ১০৩ রান করেছেন পাঞ্চল। ৯২ বলে ১২টি ও চারটি ছক্কায় ১০০ রান নামের পাশে যোগ হতেই সেচ্ছায় সাজঘরে ‘ফিরে’ যান আয়ার।

মিডল অর্ডারের তিন চার ব্যাটসম্যান তেমন সুবিধা করতে পারেননি। তবে আটে ব্যাট করতে নামা বিজয় শঙ্কর তুলে নিয়েছেন শতক। ঝড়ো শতকই। ৮১ বলে ১৪টি চার ও তিনটি ছক্কায় ১০৩ রানে অপরাজিত থাকেন। বিজয় শঙ্করের সেঞ্চুরি পূর্ণ হতেই ইনিংস ঘোষণা করে ভারত ‘এ’ দল। নিতিন শাইনি করেন ৬৬ রান।

বাংলাদেশের পক্ষে উইকেট শিকার করেছেন দুজন বোলার; শুভাশিস রায় ও তাউজুল ইসলাম। ১৬ ওভারে একটি মেডনসহ ৫৭ রান দিয়ে তিন উইকেট দখলে নেন শুভাশিস। আর তাইজুল ২৮ ওভারে ৩টি মেডেনসহ ১৪১ রান খরচায় লাভ করেছেন তিন উইকেট।

খেলাধূলা